বলিউড

৯০ দশকের নায়িকাদের মধ্যে কার কত পারিশ্রমিক ছিল জানেন ?

অভিনেতা ও অভিনেত্রীদের ব্যক্তিগত জীবনের পাশাপাশি তাঁদের আরেকটি বিষয় নিয়েও জানার আগ্ৰহ থাকে মানুষের। আর সেটা হল পারিশ্রমিক। ছোট ও বড় পর্দার অভিনেতা ও অভিনেত্রীরা ঠিক কত পান তা জানতে কৌতুহলের শেষ নেই মানুষের।

আজকে আমরা বলিউডের কিছু দাপুটে অভিনেত্রীদের পারিশ্রমিকের ব্যাপারে কিছু তথ্য তুলে ধরব। তবে তাঁরা এখনকার অভিনেত্রী নন, তাঁরা হলেন ৯০-এর দশকের কিছু জনপ্রিয় অভিনেত্রী। তাহলে জেনে নেওয়া যাক তাঁরা কারা আর তাঁদের সেসময় পারিশ্রমিক ঠিক কত ছিল ?

তালিকার প্রথমেই রয়েছে এমন একজন অভিনেত্রী যার সঙ্গে কাজ করতে চাইতেন সমস্ত অভিনেতারা। আর তিনি হলেন জনপ্রিয় অভিনেত্রী মাধুরী দীক্ষিত। অনিল কাপুর থেকে শুরু করে অনেক অভিনেতারাই একসময় হাবুডুবু খেয়েছেন তাঁর প্রেমে।

আরও পড়ুন : মাথার তার কেটে গেল পর্ণার! এবার ঈশাকে দেবে জোরদার টাইট? প্রকাশ্যে এলো প্রোমো

প্রথম দিকে ২৫ থেকে ৩০ লক্ষ টাকা পারিশ্রমিক নিলেও ‘সাজান’, ‘দিল’, ‘দিল তো পাগল হে’, ‘তেজাব’ এই সিনেমাগুলোর পরে তাঁর পরিশ্রমিকের পরিমাণ বেড়ে দাঁড়ায় ২ কোটি টাকায়।

তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে এমন একজন অভিনেত্রী যিনি ৯০-এর দশকে অন্যান্য অভিনেত্রীদের তুলনায় সবথেকে বেশি পারিশ্রমিক পেতেন। তিনি হলেন শ্রীদেবী। তার কেরিয়ার শুরুর প্রথমদিকে কম টাকা নিলেও পরে প্রতি সিনেমা পিছু তিনি নিতেন ৭০ লক্ষ টাকা থেকে ১ কোটি টাকা পর্যন্ত।

তালিকায় এরপরে রয়েছে অজয় দেবগনের স্ত্রী কাজল। ‘কুচ কুচ হোতা হে’, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ এই সিনেমার মতো আরো অনেক সিনেমার মধ্য দিয়েই তিনি জায়গা করে নিয়েছিলেন দর্শকের মনে। আর এই সিনেমারগুলোও যেন হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রির কাছে এক ইতিহাস হয়ে রয়েছে।

আজ ও এই সিনেমাগুলো দেখতে পছন্দ করেন মানুষ। তবে পর্দায় তাকে বেশিরভাগ সময় জুটি বাঁধতে দেখা গেছে শাহরুখ খানের সঙ্গে। কাজল প্রথমদিকে ৫০ থেকে ৭০ লাখ টাকা পারিশ্রমিক নিলেও পরে তার পারিশ্রমিক গিয়ে পৌঁছেছিল ১ কোটি টাকায়।

আরও পড়ুন : নিজের নামের বানান লিখতে গিয়ে হিমশিম! দিদি নাম্বার ওয়ানে এসে হাসির খোরাক হলেন শ্যামৌপ্তি

এরপরে ৯০ দশকে যে অভিনেত্রী রয়েছেন তিনি যেমন শান্ত তেমনি ভীষণ স্নিগ্ধ। গোবিন্দার সঙ্গে তার জুটি ছিল একসময় বেশ জনপ্রিয়। তিনি হলেন কারিশমা কাপুর। কেরিয়ারের প্রথম দিকে ৫০ থেকে ৭০ লক্ষ টাকা নিলেও ‘দিল তো পাগল হে’, ‘বিবি নাম্বার ওয়ান’ সিনেমা করার পর সেই পারিশ্রমিক বেড়ে দাঁড়ায় ১ কোটি টাকায়।

আজকে সবশেষে যার নাম বলব সেই অভিনেত্রী অন্যান্য অভিনেত্রীদের তুলনায় নিতেন সবচেয়ে কম পারিশ্রমিক। প্রথমদিকে জুহি চাওলা নিতেন ২০ লাখ টাকা। পরবর্তীকালে যখন একটু জনপ্রিয়তা অর্জন করতে শুরু করেন তখন তিনি পারিশ্রমিক হিসেবে নিতেন ৪০ লাখ টাকা।

Back to top button

Ad Blocker Detected!

Refresh