ভাইরাল

‘ট্রামসেবকের সাজে’! এবার ট্রামের কন্ডাক্টারের সাজে মীর! ছবি পোস্ট করতেই রীতিমত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

একটা সময় ‘সকাল ম্যান’ নামে যাঁকে দিয়ে দিন শুরু হতো রেডিও প্রেমীদের তাঁর কথা কী আলাদা করে মনে করিয়ে দিতে হয়? রেডিও দিয়ে শুরু হওয়ার পর টেলিভিশনেও পরিচিত মুখ হয়ে উঠেছেন। তবে রেডিও দিবসে যাঁর জন্ম রেডিও দিয়ে তাঁর চূড়ান্ত জনপ্রিয়তা। প্রত্যেকদিন সকাল হলেই রেডিওতে কান পাতলেই শোনা যেত তাঁর কণ্ঠস্বর। তাঁর কথা বলার ধরন রসিকতা শব্দ চয়ন সপ্তাহে যেন মানুষের কানে, মনে লেগে আছে।

যদিও এখন তিনি বিদায় নিয়েছেন তাঁর রেডিও জীবন থেকে। দেখেছেন এক নতুন স্বপ্ন, ‘গপ্পো মীরের ঠেক’। প্রত্যেক সপ্তাহে তাঁর কন্ঠে নতুন নতুন গল্প নিয়ে হাজির হচ্ছেন মীর আফসার আলী। দীর্ঘ বছর এই একই কর্মের সাথে যুক্ত থাকায় এই বিষয়ে তাঁর জ্ঞান বিশাল। আসলে তাঁর গল্পচয়ন থেকে শব্দ চয়ন এমনকি কণ্ঠস্বর সবটাই যেন আকাশ ছোঁয়া। নিজেরকো নেই প্রচুর মানুষকে আকর্ষণ করেছেন তিনি।

নিজের নতুন স্বপ্নকে দিয়েও প্রত্যেক সপ্তাহে নতুন নতুন গল্প নিয়ে আসেন তিনি। তাঁর কন্ঠে গল্প শুনা মানে যেন চোখের সামনেই দৃশ্য গল্প তৈরি হয়। প্রত্যেক সপ্তাহ তেই যেন তাঁর কাছে নতুন নতুন আবদার আসে গল্পের। গত ২৮ বছর কলকাতার জনপ্রিয় রেডিও চ্যানেল রেডিও মির্চিতে সকাল ম্যান নামে পরিচিত ছিলেন তিনি। সেখানেও সানডে সাসপেন্স অনুষ্ঠানে মীরকে নতুন নতুনভাবে নতুন গল্পের চরিত্রে পেতে চাইতেন তাঁর ভক্তরা। ১৯৯৪ সাল থেকে রেডিও জগতে কাজ করার পর অবশেষে তিনি বিদায় নিয়েছেন। তবে নিজের মতো করে আবারো ফিরে এসেছেন তাঁর শ্রোতাদের কাছে।

সাধারণত তাঁর ভক্তসংখ্যা বিশাল হলেও বেশির ভাগ পরিচিতই পাওয়া যায় সোশ্যাল মিডিয়াতে। শিল্পী নিজেও সেখানে নিজের জীবনের ছোট বড় সমস্ত আপডেট দিয়ে থাকেন। এই যেমন সম্প্রতি তাঁকে শেয়ার করতে দেখা গেল একটি ফটো। যেখানে তাঁর পরনে রয়েছে ট্রাম সেবকের অর্থাৎ কন্ডাক্টরের পোশাকে। একটি বিজ্ঞাপনের কাজে তাঁকে এই রূপে সাজতে হয়েছে। এর আগেও বহুবার আমরা তাঁকে বিজ্ঞাপনের বহু কাজ করতে দেখেছি। এবার এই বিজ্ঞাপনের ছবি পোস্ট করে তিনি ক্যাপশনে লেখেন, ‘ট্রাম সেবকের সাজে, বিজ্ঞাপনের কাজে’। আর এই ছবি পোস্ট করতেই রীতিমত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়ে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh