ভাইরাল

টলিউডের দাপটে ভিলেন আজ বয়সজনিত কারণে অন্য মানুষের সাহায্য ছাড়া হাঁটতে পারছেন না! বর্ষীয়ান অভিনেতা বিপ্লব চ্যাটার্জীর অবস্থা দেখে হতবাক দর্শক

বিপ্লব চ্যাটার্জি, এই নামটাই হয়তো এখনও পর্যন্ত যথেষ্ট তাঁর দাপট বোঝানোর জন্য। টলিউডের এমন এক দাপটে অভিনেতা যাঁর নামটাই যথেষ্ট সেই সময়ের ভিলেনদের ভয়াবহতা বোঝানোর জন্য। একের পর এক সিনেমাতে তাঁর কূটনীতি পরিচয় দিয়েছে নেগেটিভ চরিত্রে তাঁর দক্ষতার। বাঙালি দর্শকের কাছে কোন সিনেমায় বিপ্লব চ্যাটার্জি ভিলেন মানে শিহরণ জাগানো ক্লাইম্যাক্স। সেই সময় বড় বড় তাবড় তাবড় অভিনেতাদের সাথে তিনি পাল্লা দিয়ে অভিনয় করেছেন। শুধু পাল্লা দিয়ে অভিনয় করেছেন এই কথাটা বলা ভুল হবে। অভিনয়ের পাশাপাশি নিজের দক্ষতার ছাপ রেখে গেছেন দর্শক হৃদয়ে।

একটা সময় তো তাঁর অভিনয় দক্ষতা দর্শক হৃদয় এতটাই ছাপ ফেলেছিল যে তখনকার দর্শকেরা ভিলেন বিপ্লব চ্যাটার্জির নাম শুনলেই আটকে উঠতেন। বহু সিনেমায় বহু পজিটিভ চরিত্রেও অভিনয় করেছেন এই অভিনেতা। তবে নেগেটিভ চরিত্রের মধ্যে দিয়ে তিনি যতটা দর্শক হৃদয়ে জায়গা করতে পেরেছিলেন ততটা কিন্তু তিনি পজেটিভ চরিত্রের মধ্যে দিয়ে করতে পারেননি। খলনায়ক চরিত্রের মধ্যে দিয়েই তাঁর জনপ্রিয়তা, খ্যাতি। বেশিরভাগ সিনেমাতেই তাঁকে কাজ করা হতো খলনায়ক চরিত্রের জন্যই। আসলে তাঁর লুক, তাঁর অ্যাটায়ার, তাঁর বডি পোসচার, তাঁর কথা বলার ধরণ ইত্যাদি সবকিছুই খলনায়ক চরিত্রে বেশি মানানসই। তবে এটাও মানতে হবে, যে অভিনেতা বিপ্লব চ্যাটার্জির মতো অভিনেতাদের জন্যই তখনকার দিনের খলনায়কের চরিত্রগুলি অতটা জল জানতে হয়ে উঠতে পারতো।

বেশ কয়েক দশক ধরে বাংলা সিনেমা জগতে ভিলেন হিসেবে রাজ করেছেন বিপ্লব। বাংলা সিনেমার ভিলেন মানেই একটাই নাম বিপ্লব চ্যাটার্জি। তবে এখনই প্রবাদপ্রতিম অভিনেতা কোথায়? এখন আর কেন অভিনয়ের পর্দায় দেখতে পাওয়া যায় না তাঁকে? যদিও প্রায় ইচ্ছে করেই ক্যামেরার সামনে থেকে সরে গিয়েছেন তিনি। যদিও এখনো পর্যন্ত নির্মাতারা কিংবা দর্শক মহল চান যে একবার যদি তাঁকে ছোট পর্দায় বড় পর্দায় ফিরতে দেখতে পাওয়া যায়। আসলে তাঁর অনুরাগের সংখ্যা আজও নেহাতই কম নয়। তারা চান তাদের প্রিয় অভিনেতা যদি আবার ব্যাক যেনো করেন অভিনয়ে।

সম্প্রতি অভিনেতার একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। যে ভিডিও দেখে রীতিমত মন খারাপ করেছেন দর্শক। এই ভিডিওটি করা হয়েছে কৃষ্ণনগরে। কোন একটি কাজের জন্য কৃষ্ণনগরে উপস্থিত হয়েছিলেন প্রবাদ প্রতিম অভিনেতা। সেখানেই তাঁকে দেখা গেল বয়সের ভারে হাঁটতে পারছেন না অভিনেতা। মানুষের সাহায্য নিয়ে হাঁটতে হচ্ছে তাঁকে। আর এটা দেখেই দুঃখ হয়েছে তাঁর অনুরাগীদের। কারণ এক সময় টলিউডের দাপটে ভিলেনের আজ এই অবস্থা। এখন ইন্ডাস্ট্রি দেখে কোন কাজও দেয় না। মাঝে ছোটখাটো কিছু কাজ করলেও এখন আর কোনো কাজই করেন না বিপ্লব।

 

View this post on Instagram

 

A post shared by mithai prem (@mithailoves)

Back to top button