ভাইরাল

৭০ বছরের বৃদ্ধ কে উপস্থিত বুদ্ধির মাধ্যমে রেল দুর্ঘটনার হাত থেকে রক্ষা করলেন ট্রেন চালক! তুমুল ভাইরাল ভিডিও

ঘটনাটি মুম্বাইয়ের কল্যাণ রেলওয়ে স্টেশনের, চলন্ত ট্রেনের সামনে চলে আসে এক ৭০ বছরের বৃদ্ধ। অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেন ওই বৃদ্ধ। এর জন্য অসংখ্য ধন্যবাদ প্রাপ্ত হলেন ট্রেনের দুই চালক তাদের সঠিক সময়ে ব্রেক কষে দেওয়ার ফলে আজ ওই বৃদ্ধ প্রাণে বেঁচে গেলেন।

৭০ বছর বয়সী ওই বৃদ্ধের নাম হরি শংকর। কথায় আছে ‘রাখে হরি মারে কে’ সত্যি কার মৃত্যু কখন কীভাবে হবে আমরা কেউ বলতে পারিনা। বৃদ্ধটি হঠাৎই রেলের ইঞ্জিনের নিচে চলে আসে এবং তা দ্রুত দেখতে পেয়ে রেল চালক ব্রেক কষে দেয়। তারপরে রেলের লোকো পাইলট বৃদ্ধকে আরও কয়েকজনের সহায়তা উদ্ধার করে।

উপস্থিত লোকেদের মধ্যে কয়েকজন সেই উদ্ধারের ভিডিওটি টুইটারে পোস্ট করে এবং তারপর সেই ভিডিও দারুন হবে ভাইরাল হয়। সংবাদ সংস্থা ANI নিজেদের অফিশিয়াল পেজ থেকে টুইটারে এই ভিডিওটি শেয়ার করে।

মুম্বাইয়ের কল্যাণ স্টেশনে মুম্বাই- বারানসি গামী ট্রেনের নিচে চলে আসে ওই বৃদ্ধ। রেললাইন পারাপার করতে গিয়ে এই বিপত্তি। বিপদ বুঝতে পেরে ইমারজেন্সি ব্রেক কষে চালক সঙ্গে সঙ্গে ট্রেনটিকে থামিয়ে দেন। রেল মন্ত্রকের তরফ থেকে ওই দুই লোকো পাইলট কে বৃদ্ধের প্রাণ বাঁচানোর জন্য পুরস্কৃত করা হবে বলে ঘোষণা করা হয়েছে।

এভাবেই রেললাইন পারাপার করা একদমই বেআইনি বলে জানানো হয়েছে বহুদিন ধরে। কিন্তু মানুষের অসচেতনতা ফলে তারা নিজেদের প্রাণ হারাচ্ছেন বহু মানুষ ইতিমধ্যেই এই বিপত্তি শিকার হয়েছেন।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button