ভাইরাল

‘কাঁচা বাদাম’ এর দিন শেষ! এবার অসাধারণ কবিতা নিয়ে হাজির এক বেলুন কাকু, সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হলো মুর্শিদাবাদের বেলুন কাকুর গান, জোর টক্কর ‘কাঁচা বাদামে’র সঙ্গে

বর্তমান যুগে স্মার্টফোন খুবই প্রয়োজনীয় একটি জিনিস দৈনন্দিন জীবনে এর ব্যবহার অপরিসীম এবং সোশ্যাল মিডিয়া এমন একটি প্ল্যাটফর্ম যেখানে মুহূর্তের মধ্যে কোন ভিডিও বা খবর ভাইরাল হয়ে যায়। বাড়িতে বসেই আপনি দূরদূরান্ত পর্যন্ত যেকোনো মানুষের খবর পেয়ে যেতে পারেন শুধুমাত্র এই স্মার্টফোন এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। বর্তমানে করোনা পরিস্থিতির কারণে এ স্মার্টফোনের ব্যবহার আরো বেড়ে গিয়েছে অফিস কাছারি, পড়াশুনা সমস্তকিছুই সীমাবদ্ধ হয়ে পড়েছে স্মার্টফোনের মধ্যে। ফলে স্মার্টফোন মানুষের দৈনন্দিন জীবনে হয়ে উঠেছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়।

আর এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা দেশের যেই প্রান্তেই থাকি না কেন সেই প্রান্তে বসেই জানতে পারি বিভিন্ন খবর। আর সোশ্যাল মিডিয়ার হাত ধরে উঠে আসে নানান ধরনের প্রতিভা। মাত্র কয়েক মিনিট সময় লাগে সেই সমস্ত ভিডিও ভাইরাল হতে। এভাবে বেশ কয়েকদিন আগে ভাইরাল হয়েছিলেন রানু মন্ডল এবং ভুবন বাদ্যকর। বর্তমানে ভুবন বাদ্যকরের জনপ্রিয়তা দেশে নয় বিদেশেও মাটিতেও ছড়িয়ে পড়েছে। তাই বর্তমানে নিজের জনপ্রিয়তার কারণে তিনি বাদাম বিক্রি করা ছেড়ে দিয়েছেন।

এর পরেই ভাইরাল হয়েছিল এক পেয়ারা বিক্রেতার গান। আবার বর্তমানে ভাইরাল হয়েছে এক বেলুন বিক্রেতার কবিতা। হ্যাঁ এবারে গান নয় নিজের ছড়ার মাধ্যমেই ভাইরাল হয়েছেন ওই কাকু। মুর্শিদাবাদের টিকটিকি পাড়ায় থাকেন ওই বেলুন বিক্রেতা। তার নাম আফতাব ফকির। সাইকেল নিয়ে নানান জায়গায় ঘুরে ঘুরে তিনি বেলুন বিক্রি করেন এবং বেলুন বিক্রি করার সময় তিনি বলেন ‘না নিলে আপনার লস, এই বেলুনের দাম ১০’, ‘এসেছি আপনাদের বাড়ির কাছ এটার দাম ৫।’ বর্তমানে এই বেলুন বিক্রেতার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

Back to top button