ভাইরাল

হঠাৎই দেখা মিলল এক বিরল প্রজাতির পেঁচার, নেটদুনিয়ায় হু হু করে তুমুল ভাইরাল হলো ভিডিও

লক্ষ্মীপেঁচা, হুতুমপেঁচা এই দুই প্রজাতির পেঁচার কথা তো আমরা শুনেছি। তবে এবারে বনদপ্তর কর্মীদের ক্যামেরায় ধরা পড়লো এক নাম না জানা অদ্ভুত প্রজাতির পেঁচার। আমরা সকলে জানি মা লক্ষ্মীর বাহন হল লক্ষ্মীপেঁচা যা সাধারণত দেখতে ধবধবে সাদা এবং সাধারন পেঁচা কিছুটা ধূসর রংয়ের হয়।

তবে নতুন প্রজাতির এই পেঁচা টির গায়ের রং হলুদ এবং কালোতে মেশানো ঠিক যেন চিতা বাঘের গায়ের ছাপ। এটি কোন সাধারণ পেঁচা নয় তা দেখেই বোঝা যাচ্ছে, একদম ভিন্ন প্রজাতির পেঁচা।

তবে পেঁচা টিকে দেখে সকলেই মুগ্ধ হয়েছে বেশ অন্যরকম সুন্দর দেখতে পেঁচা টি। পেঁচা টি বেশ ক্ষুধার্ত ছিল কারণ খাবার দেখামাত্রই সে খেতে শুরু করছিল। তবে যেখান থেকে উদ্ধার হয়েছে পেঁচাটি সেখানের বাসিন্দারাই বনদপ্তর কর্মীদের হাতে সুরক্ষিতভাবে তুলে দিয়েছে পেঁচা টিকে।

এখন বিরল প্রজাতির জীবজন্তুদের দেখার জন্য মানুষকে ডিসকভারি, হিস্ট্রি টিভির জন্য অপেক্ষা করতে হয় না। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এরকম নানা ধরনের ভিডিও ছবি রাতারাতি ভাইরাল হচ্ছে। সেরকম সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দেখা পাওয়া গেছে বিরল প্রজাতির জীব জন্তু দের। সম্প্রতি দারুণভাবে সকলেই পেঁচার ভিডিওটি পছন্দ করেছেন। এই পেঁচা টি এখন সোশ্যাল মিডিয়ায় দারুণভাবে ভাইরাল।

Back to top button