ভাইরাল

স্বনির্ভর, সাবলম্বী সৌরভ কন্যা সানা! বিদেশে পড়াশোনার পাশে চাকরিও করছেন মহারাজ কন্যা

সৌরভ গাঙ্গুলি, এই নামটা শুধু একটা নাম নয়, বাঙ্গালীদের জন্য এই নামটা একটা ইমোশন। ভারতীয় ক্রিকেট দলের এই প্রাক্তন অধিনায়ক মানুষের মনে রাজ করছেন বহু বছর। কখনো তিনি ‘দাদা’ তো আবার কখনো ‘মহারাজা’। তিনি এখনো মাঝে মধ্যেই উঠে আসেন সংবাদ শিরোনামে। তবে এবার তিনি নন, সংবাদ শিরোনামে উঠে এসেছেন তাঁর একমাত্র মেয়ে সানা।

আপনারা হয়তো জানবেন মহারাজার একমাত্র মেয়ে সানা এখন উচ্চশিক্ষার জন্য রয়েছেন লন্ডনে। সেখানে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন তিনি। কিছু দিন আগেও নিজের পড়াশোনার জন্য বাবা মাকে তাঁর সাথে দেখা পর্যন্ত করতে না করেছিলেন সানা। যদিও সানা শুধু সেখানে পড়াশোনা করছেন না। UK.indeed.com নামক এক ওয়েবসাইট থেকে জানা গিয়েছে সেখানে তিনি একটি নামী সংস্থায় ইন্টার্নশিপ করে বছরে ৩০ লক্ষ টাকা উপার্জন করছেন। তবে এই বয়সে স্বয়ং মহারাজাও এত টাকা উপার্জন করতেন না।

প্রসঙ্গত কলকাতার লরেটো হাউস স্কুল থেকে বিদ্যালয়ের পড়াশোনা শেষ করেন সানা। এরপরেই উচ্চশিক্ষার জন্য সোজা লন্ডনের অক্সফোর্ডে। এখানেই পড়াশোনার পাশাপাশি Enactus UCL নামক এক সংস্থার সঙ্গে যুক্ত রয়েছেন সানা গাঙ্গুলী। এছাড়াও ‘এইচএসবিসি’, ‘কেপিএমজি’, ‘গোল্ডম্যান স্যাক্স’ সহ একাধিক সংস্থার সঙ্গে কাজ করার সুযোগও পাচ্ছেন তিনি।

জানা যায়, অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে সম্পূর্ণ ৩ বছরের পড়াশোনা করতে খরচ পরে প্রায় ১ কোটি ৬ লক্ষ ৮০ হাজার টাকা। এছাড়াও এর সাথেই রয়েছে বাড়ি ভাড়া, যাতায়াত খরচ, খাওয়া দাওয়ার খরচ, টিউশন ফিস আরো কত কিছু। অর্থাৎ বুঝতেই পারছেন সব মিলিয়ে প্রায় দেড় কোটি টাকার বেশি খরচ হবে। তবে সানা মহারাজার মেয়ে হওয়া সত্ত্বেও বেশ কিছু নিজস্ব অর্থ উপার্জন করেন।

Back to top button

Ad Blocker Detected!

Refresh