ভাইরাল

‘এসি বন্ধ থাকলে গান গাওয়া যায়না, নিজের সঙ্গে তাই ডার্ক চকলেট রাখুন’! কেকে-প্রসঙ্গে কলম ধরলেন রুপঙ্কর বাগচী

কলকাতায় অনুষ্ঠান করতে এসে অসুস্থ হয়ে আচমকাই মৃত্যু হয়েছিল বলিউডের জনপ্রিয় গায়ক কেকের। তার আগেই তার সম্পর্কে বিতর্কিত বক্তব্য করে তুমুল সমালোচনার সম্মুখীন হয়েছিলেন বাঙালি গায়ক রূপঙ্কর বাগচী। সে সময় নেটিজেনদের কাছে চূড়ান্ত কটাক্ষে শিকার হতে হয়েছিল তাকে। তবে এবার লাইভ অনুষ্ঠান করতে গেলে শিল্পীদের কতটা পরিশ্রম হয় সে ব্যাপারে কলম ধরতে দেখা গেল স্বয়ং রূপঙ্কর বাগচীকে।

এদিন এক বেসরকারি সংবাদমাধ্যমে লিখতে গিয়ে রূপঙ্কর বাগচী জানিয়েছেন বদ্ধ হলে অনুষ্ঠান হলে তা শীততাপ নিয়ন্ত্রিত হওয়া অতীব জরুরি। কারণ অন্যথায় অসুস্থ হয়ে পড়তে পারেন শিল্পী কিংবা দর্শকরা। পাশাপাশি কোন রকম দুর্ঘটনা এড়ানোর জন্য গায়কের উচিত আগে থেকেই নিজের কাছে জল, গ্লুকোজ কিংবা ডার্ক চকলেটের মতো খাবার রাখা। যাতে প্রয়োজন নেই তিনি সেগুলো গ্রহণ করতে পারেন।

এদিন তিনি আরও জানিয়েছেন লাইভ অনুষ্ঠানে গায়ক দর্শকদের উচ্ছাস এবং হাততালিতে ভেসে গেলেও, অনেক সময়ই দর্শকরা বুঝতে পারেন না ঠিক কতখানি পরিশ্রম করতে হচ্ছে গায়ককে মঞ্চের উপর দাঁড়িয়ে। তাই গায়ক যেমন ধৈর্য, একাগ্রতা কিংবা পরিশ্রমের উপর নজর দেবেন ঠিক তেমনি অপরদিকে দর্শকেরও গায়কের সুবিধা-অসুবিধার দিকে নজর রাখা উচিত বলেই জানিয়েছেন রূপঙ্কর বাগচী।

Back to top button