ভাইরাল

নিজের অসাধারণ ওড়িশি নৃত্য দিয়ে আবারও নেটিজেনদের অবাক করে দিলেন জনপ্রিয় ওড়িশি নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলী, ভাইরাল হল তার নাচের ভিডিও

ডোনা গাঙ্গুলী এই নামটা শুনলে প্রথমেই আমাদের মাথায় আসে মহারাজ সৌরভ গাঙ্গুলীর স্ত্রী। তবে মহারাজের পত্নী হওয়ার সাথে সাথে ডোনা গাঙ্গুলীর নিজস্ব একটি পরিচয় রয়েছে। ওড়িশি নৃত্যশিল্পী হিসেবে গোটা বাংলায় তার খ্যাতি ছড়িয়ে রয়েছে। বর্তমানে বাংলার এমন কোন মানুষ নেই যিনি ডোনা গাঙ্গুলি কে চেনেনা। শুধুমাত্র বাংলার মানুষই নয় বিদেশেও অভিনেত্রীর নাচের দারুন পরিচিতি রয়েছে। কলকাতাতে তার বিশাল বড় নৃত্য প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে। এছাড়াও তিনি সারা বছরই বিদেশের বিভিন্ন জায়গায় প্রোগ্রাম করে বেড়ান।

সম্প্রতি বেশ কিছুদিন ধরেই ডোনা গাঙ্গুলির একটি নাচের ভিডিও সোশ্যাল মিডিয়া দারুন ভাইরাল হয়েছে। যদিও ভিডিওটি বেশ পুরনো। করোনা সময়কালে যখন লকডাউন চলছিল গোটা বিশ্বে সেই সময় অভিনেত্রী ঘরবন্দি অবস্থায় সকলের মনোরঞ্জন করার জন্য নাচের এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। বর্তমানে সেই পুরনো ভিডিওটি নতুন করে আবার ভাইরাল হয়েছে।

ডোনা গাঙ্গুলী তার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘দীক্ষামঞ্জরী’ তে এই ভিডিওটি আপলোড করেছিলেন। ভিডিওটিতে দেখা যাচ্ছে একদম ঘরোয়া পোশাকে নিজের বাড়িতেই ভিডিওটি বানিয়েছেন তিনি। নাচের সময় তার পরনে ছিল সাদা রঙের সেলোয়ার কামিজ এবং ওড়না। ভিডিওটিতে ডোনা গাঙ্গুলী নিজের অসাধারণ ওড়িশি নৃত্য পরিবেশন করেছিলেন। ভিডিওটিতে এখনো পর্যন্ত কয়েক হাজার লাইক পড়েছে এবং অসংখ্য মানুষ তার নাচের প্রশংসা জানিয়ে কমেন্ট করেছেন।

কলকাতার বেহালায় এক সমৃদ্ধিশালী ব্যবসায়িক পরিবারে জন্ম হয়েছিল ডোনা গাঙ্গুলীর। এরপর লরেটো কনভেন্ট স্কুল থেকে পাশ করেছেন তিনি। তিনি ওড়িশি নৃত্যের তালিম নিয়েছিলেন গুরু কেলুচরণ মহাপাত্রের কাছে। ‘দীক্ষা মঞ্জরী’ নামে কলকাতার একটি বড় নাচের প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে ডোনা গাঙ্গুলীর। ১৯৯৭ সালে ছোটবেলার প্রেমিক সৌরভ গাঙ্গুলীকে বিয়ে করেন ডোনা। তাদের প্রেমের গল্প বিয়ের গল্প কারোরই অজানা নয়। এরপর ২০০১ সালে জন্ম নেয় সৌরভ এবং ডোনার মেয়ে সানা, বর্তমানে সানা লন্ডনে পড়াশুনা করছে।

Back to top button