Story

মিমি নুসরাত এখন অতীত, বলিউডে চান্স পেয়েছিলেন বাংলার ছোট পর্দার নায়িকা! জানেন কে তিনি? তবে কি এই কারণেই তাঁকে আর এখন টেলিভিশনের পর্দায় দেখতে পাওয়া যায় না?

মা দুর্গা, হ্যাঁ ঠিকই যাঁর মুখটা দেখলে দর্শকের এখনো এই একটাই নাম মাথায় আসবে। বড় বড় টানা টানা চোখ দেখে যেন মনে হবে স্বয়ং দেবী দুর্গা তাকিয়ে আছেন। যদিও এই অভিনেত্রীর প্রথম ধারাবাহিক “দুর্গা”। তিনি এই ধারাবাহিকের মুখ্য চরিত্রে অভিনয়ের মাধ্যমেই অভিনয় জগতে পদার্পণ করেন। তবে ধারাবাহিকের এই চরিত্র তাঁকে চূড়ান্ত সাফল্য এনে দিয়েছে। প্রথম ধারাবাহিকই খুলে দেয় ভাগ্যের চাকা। তারপর আর পিছন ফিরে তাকাতে হয়নি অভিনেত্রীকে।

হ্যাঁ ঠিকই ধরেছেন আজকে আমি যে অভিনেত্রীর কথাই প্রতিবেদনে বলছি, তিনি হলেন সন্দীপ্তা সেন। স্টার জলসার প্রথম ধারাবাহিক “দুর্গা”তে মুখ্য চরিত্রে দেখতে পাওয়া গিয়েছিল এই অভিনেত্রীকে প্রথমবারের জন্য। যদিও এই ধারাবাহিকের পর বাংলার আরো বেশ কয়েকটি জনপ্রিয় ধারাবাহিকে দেখতে পাওয়া গিয়েছিল সন্দীপ্তাকে। তখনো সন্দীপ্তার নাম শুনলে দর্শকের দুর্গা চরিত্রের কথাই মাথায় আসতো। সেই জন্য দর্শকের কাছে তৈরি হওয়া এই ইমেজ ভাঙতে দীর্ঘ বছর সময় লেগেছে অভিনেত্রীর। সেই ইমেজ ভেঙে তিনি ভার্সেটাইল অভিনেত্রী হিসেবে নিজের ইমেজ গড়ে তুলেছেন দর্শকমহলে।

প্রথম ধারাবাহিকের মুখ্য চরিত্র তাঁর সাফল্যের চাবিকাঠি ছিল একথা একদম সত্যি। তবে এরপরও তিনি বেশ কিছু জনপ্রিয় ধারাবাহিকে অভিনয় করেছেন। সেইসব ধারাবাহিকেও সাফল্যের শিখরে পৌঁছেছেন অভিনেত্রী। শেষবারের জন্য এই অভিনেত্রীকে ছোট পর্দায় দেখতে পাওয়া গিয়েছিল জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক “করুণাময়ী রানী রাসমণি”তে। মা সারদার চরিত্রে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছিলেন অভিনেত্রী। তবে এই মুহূর্তে অভিনেত্রী ব্যস্ত রয়েছেন ডিজিটাল প্লাটফর্মের কাজে। ওটিটি প্লাটফর্ম গুলির ওয়েব সিরিজের জন্য কাজে ব্যস্ত রয়েছেন সন্দীপ্তা।

তবে এই অভিনেত্রী সম্পর্কে একটা সুখবর আমাদের মধ্যে অনেকেরই জানা নেই। আপনারা কি জানেন? আসলে বাংলার ছোট পর্দার এই জনপ্রিয় অভিনেত্রী চান্স পেয়েছিলেন বলিউডে। হ্যাঁ ঠিকই শুনলেন হিন্দি ধারাবাহিকে কাজ করার সুযোগ পেয়েছিলেন তিনি। তাও আবার একদম সোজা একতা কাপুরের কাছ থেকে। তবে দুর্গা এবং টাপুর টুপুর ধারাবাহিক শেষ করার পর পড়াশোনার জন্য ব্যস্ত ছিলেন তিনি। সাইকোলজিতে স্নাতকোত্তর শেষ করার জন্য হিন্দি ধারাবাহিকের কাজ করার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন সন্দীপ্তা। তবে এখন তিনি মন দিয়েছেন পুরোদস্তুর কাজের জগতে।

Back to top button