বলিউডStory

বন্ধুত্ব ছিল গলায় গলায়, এই ৩ কারণে আজ রানী-ঐশ্বর্যের মধ্যে মুখ দেখাদেখি বন্ধ! জানুন কী সেই কারণ?

রানী মুখার্জি এবং ঐশ্বর্য রাই, প্রায় একই সময় বলিউডের পদার্পণ করেছিলেন তাঁরা। সমকালীন সময়ের এই দুই অভিনেত্রীর মধ্যে বন্ধুত্ব ছিল বেশ গাঢ়। কিন্তু এতো বন্ধুত্ব থাকার পরেও এখন একে অপরের মুখ দেখাদেখি বন্ধ তাঁদের। জানা যায়, তাঁদের কিছু ব্যক্তিগত এবং পেশাগত জীবনের তিনটি কারণ বন্ধুত্ব ভেঙে যাওয়ার জন্য দায়ী। চলুন তাহলে জেনে নেবেন এমন কী হয়েছিল যে দুজনের বন্ধুত্ব ভেঙে গেল।

তখন সবে বলিউডে পা রেখেছেন রানী মুখার্জি। সেই সময় ঐশ্বর্যের সাথে জোর কদমে সালমানের প্রেম এবং ঝগড়া চলছে। সেই সময় ঐশ্বর্য প্রথম সুযোগ পান শাহরুখ খানের বিপরীতে কাজ করার। চলতে চলতে সিনেমাতেই প্রথম শাহরুখ আর ঐশ্বর্য জুটি কাজ করতে পারতো। তবে শোনা যায়, সেই সময় নাকি সালমান খান সিনেমার শুটিং সেটে গিয়ে ঐশ্বর্যের সাথে ঝামেলা করেন।

দুজনের বচসা এতটাই বেড়ে যায় যে সেই সময় শাহরুখ খান আসেন তাঁদের মধ্যস্থতা করতে। কিন্তু সেই বচাশার মধ্যে সালমান এতটাই রেগে ছিলেন যে তিনি বন্ধু শাহরুখ খানের সাথে দুর্ব্যবহার করেন। কিন্তু এই কারণে শাহরুখ খান এতটাই রেগে যান যে তিনি নায়িকা বদল করার কথা বলেন। তাঁর সিদ্ধান্ত অনুযায়ী ঐশ্বর্যের বদলে রানীকে নেওয়া হয়। সেই মতোই হয় সিনেমার শুটিং। এর ফলে এই দুই অভিনেত্রীর বন্ধুত্বের মধ্যে খানিকটা চিড় ধরে যায়।

যদিও তাঁদের বন্ধুত্ব ভাঙার পিছনে এই একটা কারণ নেই। এরপর সালমানের সাথে সম্পর্কের বিচ্ছেদ হয়ে ঐশ্বর্যের। অভিনেত্রী বিবাহ বন্ধনে আবদ্ধ হন অভিষেক বচ্চনের সাথে। এদিকে আবার ততদিনে অভিষেক বচ্চনের সাথে রানী মুখার্জির প্রেমের কথা তখন সকলেই জানেন। যদিও তাঁর বহুদিন আগেই সম্পর্কের বিচ্ছেদ হয়েছিল তাঁদের।

আসলে জয়া বচ্চন রানীকে নিজের ছেলের বউ বলে মেনে নিতে চাননি। যদিও প্রথমে অভিষেকের স্ত্রী হিসেবে জয়া রানীকে পছন্দ করেছিলেন। কিন্তু পরে ‘ব্ল্যাক’ সিনেমাতে অমিতাভ বচ্চনের সাথে রানী মুখার্জির চুম্বনের দৃশ্যে অভিনয় করার কারণে পারিবারিক সম্মান বাঁচাতে জয়া এই বিয়ে হতে দিতে চাননি। এরপরই রানীর জায়গায় অভিষেকের সাথে বিয়ে হয় ঐশ্বর্যের। এই বিয়েতে যদিও রানী মুখার্জিকে আমন্ত্রণ না জানানোতে তিনি অপমানিত বোধ করেছিলেন।

এই নিয়ে রানী মুখার্জি সেই সময় সংবাদমাধ্যমের কাছে বলেছিলেন তাঁকে নিমন্ত্রণ না করা হলেও তিনি এই বিয়েতে থাকবেন। এরপর থেকে আর কখনোই রানী আর ঐশ্বর্যকে দর্শকে একসাথে দেখতে পাননি। শুধু যে কোন সিনেমা তাই নয় বলিউডের বিভিন্ন অনুষ্ঠানেও একে অপরের থেকে দূরে থাকেন এই দুই অভিনেত্রী। তৎকালীন সময় এটি বেশ চর্চার বিষয় ছিল। তবে এই কথা সত্যি যে এখনো তাঁদের দুজনকে আমরা একসাথে দেখতে পাই না।

Back to top button

Ad Blocker Detected!

Refresh