ভাইরাল

আমি চাইনা কলকাতা আমার ম্যাজিক শো ফিরে পাক, কলকাতার দর্শক কি আমার ম্যাজিক শো দেখার মত শিক্ষিত? কলকাতার মানুষ সম্পর্কে এমন ধারণা কেন পিসি সরকারের

তার হাতে ম্যাজিক যেন সত্যি হয়ে ওঠে। পিসি সরকার(Pc Sorcar) জুনিয়রের ম্যাজিকের সাক্ষী থাকে নি এমন কলকাতা (Kolkata) বাসি খুঁজতে গেলে পাওয়া যাবে কিনা বলা মুশকিল। আর সেই কলকাতার মানুষদের নিয়েই মন্তব্য করে বসেন তিনি। শহরে এখন শীতের হাওয়া বইছে। আর শীত মানেই পিকনিক ,ঘুরতে যাওয়া, ফুলকপি, কমলালেবু, সার্কাসের মত জিনিস শহরকে মাতিয়ে দিতে পারে। ঠিক তেমনি কলকাতাকে মাতিয়ে দিতে পারে ম্যাজিক শো। এখানেই বাস পিসি সরকার জুনিয়রের।

তবে ম্যাজিক(Magic Show)কে তিনি নতুনভাবে আনতে চান মানুষের কাছে। একটা সময় মহা জাতি সদনে তার ম্যাজিক শো দেখতে পড়তো। সেই কথা আজ কেবল অতীত। ইতিহাসের পাতায় রয়েছে। এমনকি তার সঙ্গে যারা ম্যাজিক দেখাতেন তাদেরও অধিকাংশ বেঁচে নেই। তবে আপাতত মহামায়াতলার একটি জায়গা নাকি বেশ মনে ধরেছে তার। কিন্তু সেখানে কি নতুন ম্যাজিক শো নিয়ে আসবেন তিনি? তার উত্তর দিয়ে দিলে নিজেই।

একেবারেই না। স্পষ্ট গোটা গোটা কথায় জানিয়ে দিলেন আমি চাইনা কলকাতা আমার ম্যাজিক শো ফিরে পাক। কলকাতার দর্শক কি আমার একটা ম্যাজিক শো দেখার মত শিক্ষিত? তারা কি সত্যি এই ম্যাজিক শো এর কদর করতে পারেন? এই শহরে শো করতে গেলে আমাকে সবচেয়ে বেশি আপোষ করে শো করতে হয়। সব দিকে আপোষ। এসব খুঁটিনাটি নিয়ে বলতে চাই না। তার থেকে দেশের বাইরে শো করা ভালো। আমার অবস্থাটা ঠিক সেই রকম নয় যে টাকা পেলেই শো করবো। আমার শো করার ইচ্ছা হওয়াটা জরুরী। এ শহর দুর্নীতিতে ভরে গেছে। এমন একটা পরিবেশে যারা বাস করেন তাদের জন্য শো করতে ইচ্ছে হয় না আমার।

যদিও ম্যাজিক নিয়ে ইতিমধ্যে নতুন করে কাজ করতে শুরু করে দিয়েছেন পিসি সরকার। জানালেন এটি একটি সৃজনশীল কাজ যা কখনো থেমে থাকে না। প্রস্তুতি পর্ব চলতেই থাকে। কিন্তু কলকাতার মানুষের উপর এতটা রাগ কেন তার? সটান জবাব এখানকার মানুষ বিশ্বকাপ জিতলে উল্লাস করে। যারা এই দেশের মানুষই নয়। অথচ একটা ম্যাজিক শো নিয়ে সুজয় করেছি তার উদযাপনের ছিটে ফোঁটা এখানে হয় না। তাই আমার মনে হয় এখানকার মানুষ অশিক্ষিত। যারা এসব জিনিস নিয়ে মেতে ওঠেন কেন মেতে ওঠেন জানিনা। নিজের ঘরের জিনিস নিয়ে মারতে জানেন না। তার জন্য শিক্ষার প্রয়োজন যা এটা কলকাতার মানুষদের নেই।দ্বিধা নেই ম্যাজিক শো দেখার যোগ্যতা এ শহরের অধিকাংশ মানুষের আছে কিনা সেটা নিয়েই ভাবছেন পিসি সরকার।

তবে ভেবে দেখলে দেখা যাবে কিছু অর্থে তার কথা ঠিক। জুনিয়র পিসি সরকার যে উচ্চতায় পৌঁছেছিলেন সেই উচ্চতা ছুঁয়েও দেখতে পারেনি এই শহরের আর কোন ম্যাজিশিয়ান। তিনি যদি ম্যাজিক দেখান তাহলে এই শহরের মানুষের আগ্রহ থাকবে। কিন্তু এক্ষেত্রে ম্যাজিশিয়ান নিজেই বেঁকে বসেছেন। কোনদিন এই শহরে আর ম্যাজিক দেখাবে না বলে জানিয়ে দিয়েছেন স্পষ্ট। এখন আপাতত অপেক্ষা করতে হবে আমাদের কবে তার অভিমান কাটবে এই শহরের উপর থেকে। তবে কলকাতার বাইরে তথা দেশের বাইরে বেশ ভালোই শো করে চলেছেন অবিরাম। জানালেন একটা শো করার কথা ভেবেছেন তিনি। তবে আপাতত কিছু বলতে নারাজ পুরোটাই টপ সিক্রেট।

Back to top button