ভাইরাল

‘রবীন্দ্রনাথ ব্রিটিশদের চাটুকার ছিলেন, ওকে বয়কট করে উচিত’! আবারো বিতর্কিত মন্তব্য করে বসলেন ‘সারেগামাপা’ খ্যাত বাংলাদেশী গায়ক নোবেল

ওপার থেকে এপার বাংলায় এসে গানের মাধ্যমে দর্শকদের মন জয় করে নিতে সক্ষম হয়েছিলেন বাংলাদেশী গায়ক মইনুল আহসান নোবেল। জনপ্রিয় রিয়ালিটি শো সারেগামাপার মঞ্চে তার গান শুনে মুগ্ধ হয়ে গিয়েছিলেন ভারতীয় শ্রোতারা। কিন্তু এরপর বাংলাদেশে ফিরে তার বেশ কিছু মন্তব্য শোরগোল ফেলেছিল সোশ্যাল মিডিয়ায়। পাশাপাশি ভারতের প্রধানমন্ত্রীকে সে সময় আক্রমণ করে বসেছিলেন তিনি।

এবার আরো একবার বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে নিজের আক্রমণের শিকার করে ফেললেন জনপ্রিয় গায়ক নোবেল। এদিন তিনি জানিয়েছেন তিনি মনে করেন বাংলাদেশ থেকে রবীন্দ্রনাথকে বয়কট করা উচিত। কারণ তাদের গায়ক হলেন কাজী নজরুল ইসলাম। কারণ হিসেবে তিনি জানিয়েছেন কাজী নজরুল ইসলাম ব্রিটিশদের বিরুদ্ধে বিরোধিতা করেছিলেন এবং প্রতিনিয়ত জেলে যেতে দেখা গিয়েছিল তাকে। কিন্তু সেই একই সময়ে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ব্রিটিশদের চাটুকারিতা করছিলেন এমন কথা বলতে দেখা গিয়েছে নোবেলকে।

পাশাপাশি বাংলা সাহিত্যে রবীন্দ্রনাথ ঠাকুরের তেমন কোন অবদান নেই এমন মন্তব্য করেছেন তিনি। বলাই বাহুল্য তার এই মন্তব্য আগুন ছড়িয়েছে সোশ্যাল মিডিয়ায় অনুগামীদের কয়েকজনের কাছ থেকে সমর্থন পেলেও নেট দুনিয়ার বাসিন্দাদের একটি বড় অংশ তীব্র কটাক্ষ ছুড়ে দিয়েছেন গায়কের উদ্দেশ্যে। পাশাপাশি এই মন্তব্যের জন্য তার ক্ষমা চাওয়া উচিত এমন কথাও জানিয়েছেন নেটিজেনরা।

Back to top button