ভাইরাল

এক ছোঁবলে ছবি! চোখের সামনে আস্ত একটা ছাগলকে পেঁচিয়ে ধরল বিশালাকার পাইথন! ভিডিও দেখলে শিউরে উঠবেন আপনিও

সাপ ভয় পায় না এমন মানুষ বা প্রাণী বোধহয় গোটা জীব কূলে নেই। পোষ্য হোক কিংবা বন্য ছোট হোক কিংবা বড় প্রায় সমস্ত প্রাণী ভয় পাই সাপে। কারণ তার থলিতে যে বিষের উপস্থিতি থাকে সেটাইতো মারাত্মক। তবে এই বিষের উপস্থিতির মধ্যে দিয়ে সাপকে একাধিক দলে বিভক্ত করা হয়। কোন সাপের বিষে ততটা ভয় নেই। আবার কোন সাপের বিষে রয়েছে মারাত্মক ভয় সেটা আলাদা করা যায়। তারপরেও যেন সাপ দেখলে আত্মারাম খাঁচা ছেড়ে উড়ে পালায়। মাথাটাই যেন আর কাজ করে না তখন।

বিষের প্রকৃতি অনুযায়ী সাপ বিভিন্ন ধরনের হয়। এ পৃথিবীতে এমন কিছু সাপ রয়েছে যারা বিষাক্ত এবং প্রাণঘাতী। এই বিভাগে প্রথম স্থানে রয়েছেন পাইথন। ওই যে এক ছোঁবলে ছবি পাইথনের ক্ষেত্রে ব্যাপারটা একরকম। চিকিৎসা করার সময়টুকু পর্যন্ত পাওয়া যায় না। বর্তমানে পাইথন সাপের রাজত্ব শুধুমাত্র বন জঙ্গলে নেই। এই সাপের বসবাস আজকাল সোশ্যাল মিডিয়াতেও রয়েছে। কারণ তাদের বিভিন্ন কার্যকলাপ ফ্রেমবন্দী করে ভিডিওর মাধ্যমে ছড়িয়ে দেওয়া হচ্ছে সর্বত্র।

আর মাঝে মাঝে তার জন্যই কিছু ভাইরাল ভিডিও চলে আসছে। সম্প্রতি পাইথনের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে সোশ্যাল মিডিয়াতে। ভিডিও পোস্ট করা হয়েছে ওয়াজে(Waje) নামক ফেসবুক পেজ থেকে। দেখা যাচ্ছে একটি বিশাল আকৃতি পাইথন সাপ একটি জীবিত ছাগলকে পেঁচিয়ে ধরেছে ভোজন বানানোর জন্য। শুরুতে দেখা যায় ওই অজগর সাপ শিকারের অপেক্ষায় রয়েছে। ছাগলটি দেখা মাত্রই তার দিকে এগিয়ে যায় এবং নিজের কৌশলে তাকে জাপটে ধরে।

একেবারে আষ্টেপিষ্টে জড়িয়ে সাতটি ছাগলটিকে স্বীকার করার চেষ্টা করে। আর ছাগলটি নিজের সর্বশক্তি প্রয়োগ করে সাপের ছোবল থেকে উদ্ধার হতে চায়। কিন্তু সমস্ত চেষ্টা যেন ব্যর্থ হয়। ঘটনাস্থলে সেই সময় তিনজন বালক থাকলে তারা প্রথমে আতঙ্কিত হয়। পরবর্তীকালে ছাগলটিকে বাঁচানোর চেষ্টা করে। ওই মুহূর্তে একজন বালকটিকে অন্যজন সাপটিকে টানতে থাকে। শেষ পর্যন্ত ওই বালকদের চেষ্টায়। ছাগলটি সাপের কবল থেকে মুক্তি পায়। ইতিমধ্যে এই ভিডিও দেখে ফেলেছেন প্রায় ৯০ মিলিয়ন মানুষ। আর ভিডিও করেছেন ৭৯৭ হাজার মানুষ।

Back to top button

Ad Blocker Detected!

Refresh