ভাইরাল

আন্তর্জাতিক মঞ্চে একজন বাঙালি মহিলা শিল্পী হিসেবে আবির্ভাব হচ্ছে ‘মেম বউ’ অর্থাৎ বিনীতা চট্টোপাধ্যায়ের

একসময় স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক গুলির মধ্যে অন্যতম একটি ছিল মেম বউ। আশা করি সেই মেম বউয়ের বিনীতা চক্রবর্তীকে আপনাদের সকলের মনে আছে। শুধুমাত্র তাই নয় একসময়কার জনপ্রিয় গান আপনা টাইম আয়েগা এখনো পর্যন্ত হিট। স্পটিফাই, আইটিউনস, অ্যাপল মিউজিক এবং অ্যামাজন মিউজিকের মতন অ্যাপ গুলিতে তার গান ভাইরাল হয়েছিল। একজন অভিনেত্রীর পাশাপাশি তিনি একজন গায়িকাও বটে। এরইমধ্যে মেটাভার্সেও একটি মিউজিক ভিডিও লঞ্চ করেছেন বিনীতার। যা তাঁকে মেটাভার্সের জগতে প্রথম বাঙালি শিল্পী হিসেবেও খেতাব এনে দিয়েছে।

গত সপ্তাহেই গিয়েছে ভ্যালেন্টাইনস ডে। এই ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে বিনীতা তার প্রথম ভ্যালেন্টাইন মাকে উৎসর্গ করে ১২ই ফেব্রুয়ারি তার নতুন ইংরেজি গান ‘লাভ ইউ মম’ নিয়ে এসেছেন। বিনীতার মা একজন প্রাক্তন প্রবীণ সেনা তার মা তার কাছে খুবই কাছের তাই মাকে উৎসর্গ করে এই গানটি গেয়েছে সে। বিনীতার মা মিনিস্ট্রি অফ ডিফেন্সে ৪০ বছরেরও বেশি সময় ধরে জাতির সেবা করেছেন। আশা করি তিনি তার এই নতুন গানটি সকল দর্শকদের মনে ধরবে। এই গানটি বিনীতার ইউটিউব চ্যানেল ‘বিনি ডায়েরিজ’-এও পাওয়া যাচ্ছে।

প্রথম মহিলা ভারতীয় শিল্পীর প্রথম ভারতীয় মিউজিক ভিডিওটি মেটাভার্স প্ল্যাটফর্ম নেক্সটমিটে লঞ্চ করে সিইও পুষ্পক কাইপুরম ভীষণ খুশি হয়েছেন। বিনীতা জানিয়েছেন “এটি এমন একটি যুগের সূচনা যেখানে সঙ্গীত শিল্প মেটাভার্সকে আলিঙ্গন করছে শিল্পীদের দিকে হাত বাড়িয়ে দেবে৷ বিশ্ব এবং রিয়েল-টাইমে এটিও একটি অন্যতম যোগাযোগ মাধ্যম”। বিনীতাও জানালেন, “ এই যোগাযোগ মাধ্যমের দ্বারা শিল্পীরা একে অপরের কাছে পৌঁছে যাবে এবং নিত্যনতুন শিল্প সৃষ্টি হবে।”

বিনীতা হলেন রাজা কৃষ্ণচন্দ্র রায়ের পরিবারের আসল সদস্য। যে প্ল্যাটফর্মে এতদিন ধরে ট্র্যাভিস স্কট, জাস্টিন বিবার, মার্শমেলো, আরিয়ানা গ্র্যান্ডে, শন মেন্ডেস, স্নুপ ডগ এবং লেডি গাগার মতো শিল্পীরা এতদিন পারফর্ম করে এসেছেন সেখানে দাঁড়িয়ে বিনীতার আবির্ভাব একজন বাঙালি শিল্পী হিসেবে।

Back to top button