ভাইরাল

‘বাঁচাতে পারিনি’! মাকে নিয়েই হঠাৎ আবেগপ্রবণ অরিজিৎ, মায়ের মৃত্যুর পর প্রথম শহরে গান গাইল ছেলে, পাশে থাকার জন্য ধন্যবাদও জানালেন ভক্তদের

শনিবারের শহর কলকাতা সাক্ষী থাকলো এক ঐতিহাসিক সন্ধ্যা। প্রায় তিন বছর পর তিলোত্তমার বুকে অরিজিৎ সিংয়ের(Arijit Singh ) কনসার্ট। টিকিট মূল্য নিয়ে যদিও মাঝে জল ঘোলা হয়েছিল। কিন্তু সেসব কিছু পরোয়া না করেই শিল্পীর অনুষ্ঠান ভরিয়ে দিয়েছিলেন তার ভক্তরা। কার্যত গিজগিজ করছিল অরিজিৎ ভক্তদের ভিড়।

গেরুয়া বিতর্কের জবাব রুপমের সঙ্গে যুগলবন্দী সবকিছুর সাক্ষী থাকলো কলকাতা বাসী। জিতে নিল দর্শকদের মন। আর ঠিক এই মুহূর্তটাই তৈরি করে দিলেন অরিজিৎ সিং। অন্যান্য অনুষ্ঠানগুলির থেকে কলকাতার কনসার্ট ছিল একেবারে অন্যরকম। নিজের মুখেই স্বীকার করলেন গায়ক,’ মনে হচ্ছে বাড়ির পাশে গান গাইছি’। গিটার হাতে একটার পর একটা গান গেয়ে চলেছেন অরিজিৎ।

গিটার হাতে একটার পর একটা গান গেয়ে চলেছেন অরিজিৎ(Arijit Singh Concert)। কখনো মান্না দে, কখনো হেমন্ত মুখোপাধ্যায়, কখনো বাংলা ব্যান্ড। সবকটা গানই বুঁদ হয়ে শুনল দর্শক। এতকিছুর মাঝেও শূন্যতা ঘিরে ধরেছিল অরিজিৎকে। মনের কোণে জমে উঠেছিল মাকে নিয়ে ভাবনা। সেটাও শেয়ার করলেন দর্শকদের সঙ্গেই।

মায়ের মৃত্যুর পর এই প্রথম কলকাতায় অভিজিৎ কনসার্টের আয়োজন করেছিলেন। সেই কথাই বললেন শহরের মানুষদের। ২০২১ সালে কোভিডে আক্রান্ত হয়েছিলেন অরিজিৎ সিং এর মা। কলকাতারই এক হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শেষ পর্যন্ত মৃত্যু হয় তার। অরিজিৎ সেদিন অনুষ্ঠানে এসে বলেন,’ আমি কলকাতায় এই প্রথম প্রোগ্রাম করছি মা নেই! যখন প্রোগ্রাম করেছিলাম মা ছিল। আমাকে না অনেকে সাহায্য করেছেন। থ্যাংক ইউ ছোট থেকে বড় অনেকে সাহায্য করেছে। আমি সবার সঙ্গে দেখা করতে পারিনি, আর বাঁচাতে পারিনি মানুষটাকে। যে যার সময় মতো সবাই চলে যায়। ধন্যবাদ সেই সময় যারা কলকাতাতে পাশে এসে দাঁড়িয়েছিলেন’।

২০২১ সালের মে মাসে ৫৭ বছর বয়সে প্রয়াত হন অরিজিৎ সিং এর মা। করোনায় আক্রান্ত হওয়ার পর জিয়াগঞ্জ থেকে প্রথম বহরমপুর মাতৃসদনে ভর্তি ছিলেন গায়কের মা। তারপর সেখান থেকে ঢাকুরিয়া আমরিতে চিকিৎসাধীন ছিলেন তিনি। সেই সময় তার মায়ের রক্তের প্রয়োজন ছিল। ‘O’ নেগেটিভ, তবে শহর কলকাতার মানুষ সাহায্য করেছিলেন এই বিরল রক্তের যোগান দিতে। যদিও শেষ মুহূর্তে মাল্টি অর্গান ফেলিওর হয় মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh