ভাইরাল

‘স্বামীজি যদি সাদা পরতেন তাহলে কি সেটা নিয়েও এরম হত নাকি’ – ‘আনপ্রেডিক্টটেবল’ তকমাকে সত্যি করে ‘গেরুয়া’ বিতর্কে মুখ খুললেন অরিজিৎ

‘রং দে টু মহে গেরুয়া’, যেমন বিতর্ক তেমনি অপেক্ষাও। বেশ কিছু মাস পরে এই অপেক্ষা আর বিতর্কের একসাথে অবসান করলেন গায়ক অরিজিৎ সিং। আজ মুর্শিদাবাদের জিয়াগঞ্জের এক সাধারণ পরিবারের ছেলের স্বর গোটা দেশে ভেসে বেড়াচ্ছে। তিলোত্তমার বুকে দাড়িয়ে তাঁর স্টেজ পারফরমেন্স দিয়ে লাখ লাখ দর্শকের ভালোবাসা কুরচ্ছে সে। কিন্তু আজকের কলকাতার এই শো নিয়ে আগে কত কিছুই না হয়েছে।

অনেক কান্ড কারখানার পর শেষ পর্যন্ত কলকাতার অ্যাকোয়াটিকায় অনুষ্ঠিত হয়েছে অরিজিতের শো। এর আগে গায়কের শোয়ের টিকিটের আকাশ ছোঁয়া দাম নিয়ে চূড়ান্ত সমালোচনা হয়েছে তাঁর। আবার কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের মঞ্চে অরিজিতের গেরুয়া গান গাওয়া নিয়েও অনেক নাটকীয় বিতর্ক চলেছে। শুধু তাই নয় ইকো পার্কে শোয়ের অনুমতি না পাওয়ায় শুরু হয়েছিল আরো এক জোরদার বিতর্ক। অনেকেরই মনে হয়েছিল শাসক দলকে চটানোর কারণেই নাকি শো করতে পারেননি অরিজিৎ। তবে এর প্রতিবাদ করেছিলেন শাসকদল। শেষমেষ অ্যাকোয়াটিকাতেই অনুষ্ঠিত হয় অরিজিতের শো।

অরিজিতের শো আর মানুষ কম হবে এমনও কী হয় নাকি। এই দিন অ্যাকোয়াটিকার বাইরে জমেছিলেন রাশি রাশি মানুষ। শুধু একবার তাঁকে সামনে থেকে দেখার জন্যও পাগল ছিলেন মানুষ। টিকিট না পেলেও শুধু তাঁকে একবার দেখার জন্য প্রচুর মানুষের ঢল নেমেছিল এই দিন। এর পরেই বহু প্রতীক্ষার অবসান ঘটিয়ে মঞ্চে উঠলেন অরিজিৎ। তবে এর পরের ঘটনার জন্য হয়তো প্রস্তুত ছিলেন না কেউই।

মঞ্চে তিনি গেরুয়া গানটিই গাইলেন। এরপরেই একবারে শান্তভাবে বললেন, ‘আরে এই গানটা নিয়ে খামোকাই বিতর্ক হল। এটা তো সন্ন্যাসীদের রঙ রে বাবা! স্বামীজির রঙ। স্বামীজি যদি সাদা পরতেন তাহলে কি সেটা নিয়েও এরম হত নাকি?’ প্রসঙ্গত আগে থেকেই অনেকেই বলতেন অরিজিৎ ‘আনপ্রেডিক্টটেবল’। সে যে কখন কি বলবে, কি করবে কিছুই আগে থেকে বোঝা যায় না। এবারেও হলো ঠিক তেমনি।

Back to top button

Ad Blocker Detected!

Refresh