ভাইরাল

‘খারাপ বলছি না, তবে এসব কাঁচা বাদাম, পাকা বাদাম শুনে কি লাভ হয়?’ ভুবন বাদ্যকরের গানকে এবার প্রশ্ন ছুঁড়ে দিলেন পণ্ডিত অজয় চক্রবর্তী

পশ্চিমবঙ্গ তথা ভারত কিংবা বলা যেতে পারে গোটা পৃথিবীর অন্যতম গর্ব তিনি। কারণ শাস্ত্রীয় সংগীতে তার মতো দক্ষতা খুব কম মানুষেরই রয়েছে। যে কারণে তার মতামতকে সুচিন্তিত মতামত হিসেবে গ্রহণ করে থাকেন সংগীত প্রেমীরা। এবার সেই সংগীত আচার্য পন্ডিত অজয় চক্রবর্তী মুখ খুললেন ভাইরাল কাঁচা বাদাম গানকে নিয়ে। প্রসঙ্গত বীরভূমের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর এই গানের মাধ্যমে উঠে এসেছিলেন নেটিজেনদের সামনে।

এরপর বলা যেতে পারে আর পিছন ফিরে তাকাতে হয়নি তাকে। বরং এই গানের মাধ্যমে প্রশাসনের থেকে মিলেছে সংবর্ধনা এবং পরবর্তীতে বেশ কয়েকটি গানও ইতিমধ্যেই রেকর্ড করে ফেলেছেন তিনি। তবে এর আগে কুমার শানু থেকে শুরু করে আরও একাধিক সংগীত শিল্পীকে এই ভাইরাল গানটি নিয়ে প্রশ্ন করতে দেখা গিয়েছিল। এবার সেই একই প্রশ্ন করলেন গায়ক অজয় চক্রবর্তী।

এদিন তিনি জানিয়েছেন গানটি আসলে ভালো না খারাপ সেই বিতর্কে তিনি যেতে চান না। তবে গানটির মাধ্যমে শ্রোতাদের জীবনে নতুন কোন ছবি উঠে আসে না, এমনটাই তিনি মনে করেন। যে কারণে শ্রোতাদের জীবনে ছবি আঁকতে গেলে কাব্যের মতো গান দরকার বলে মন্তব্য করতে দেখা গিয়েছে তাকে।

Back to top button