ভাইরাল

‘দীর্ঘ ১২ বছরে এমন দৃশ্য দেখিনি, এতই ভিড়, দাঁড়ানোর জায়গায় নেই,’ KK-র অস্বাভাবিক মৃত্যুর পর সব ফাঁস করে দিলেন নজরুল মঞ্চের কর্মী

গত ৩১ মে মঙ্গলবার মারা গেছেন দেশের জনপ্রিয় গায়ক কেকে ওরফে কৃষ্ণ কুমার কুন্নাথ। কলকাতায় একটি কলেজের হয় কনসার্ট করতে নজরুল মঞ্চে গিয়েছিলেন তিনি। কনসার্টের পর হঠাৎ তার স্বাস্থ্যের অবনতি হয় এবং দ্রুত তাকে নিকটস্থ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। মাত্র ৫৩ বছর বয়সে, কেকে বিদায় জানিয়ে পৃথিবী ছেড়ে চলে গেলেন। গায়কের মৃত্যুর পর শোকবার্তা জানিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

সুত্তের খবরে জানা যাচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে, তবে ময়নাতদন্তের রিপোর্ট আসার পরই সঠিক কারণ জানা যাবে। দুই দিন আগেই কনসার্টে কলকাতায় এসেছিলেন কেকে। সোমবার তিনি একটি কনসার্টও করেছিলেন। বিবেকানন্দ কলেজে তিনি সেই অনুষ্ঠান করেছিলেন। এরপর দ্বিতীয় দিনেই তার আর একটি কনসার্ট ছিল এবং সেই কনসার্টের পরেই স্বাস্থ্যের অবনতি হয় এবং হঠাৎই সবাইকে ছেড়ে চিরতরে চলে যান তিনি।

কেকে-র মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে গিয়েছেন গায়ক জিৎ গাঙ্গুলী, অনুপম রায় সহ আরো অনেকে। তবে কি কি মৃত্যুর পর নজরুল মঞ্চের কর্মকর্তাদের ওপর আংগুল উঠেছে বারবার। নজরুল মঞ্চে দীর্ঘ ১২ বছর ধরে কর্মরত এক ব্যক্তি দাবি করেন “আমি দীর্ঘদিন ধরে নজরুল মঞ্চে কর্মরত রয়েছি, কিন্তু গতকালের মত দৃশ্য এর আগে আমি কখনই দেখিনি।” তিনি বলেন, “কেকে-র অনুষ্ঠানে যে সংখ্যক আসন সংখ্যা রাখা হয়েছিল, গতকাল তার থেকে অনেক বেশি পরিমাণে মানুষ প্রবেশ করে আর এই কারণেই গোটা হলে বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি হয়। গতকাল সন্ধে সাতটা নাগাদ কেকে স্টেজে ওঠেন। এরপর তিনি দর্শকদের উদ্দেশ্যে একের পর এক গান উপহার দিতে থাকেন এবং মাঝে মধ্যে গরমের জন্য ঘাম মুছতে স্টেজের পিছনেও চলে যান। দীর্ঘ ১ ঘন্টা ৪০ মিনিট ধরে চলে অনুষ্ঠানটি। গোটা অনুষ্ঠানে আসন সংখ্যা 2482 হলেও প্রায় আট হাজারের কাছাকাছি মানুষ ভিতরে প্রবেশ করে।”

উল্লেখ্য অনুষ্ঠান চলাকালীন নজরুল মঞ্চের ভেতর এসি বন্ধ হয়ে যাওয়ার কারণে নানান ধরনের কথা উঠে এসেছে ম্যানেজমেন্ট কে ঘিরে। এই প্রসঙ্গে ওই ব্যক্তি বলেন “এসি কখনোই বন্ধ হয়ে যায়নি, তবে হলের মধ্যে এত ভিড় হয়ে যাওয়ার কারণে সেটি ঠিক মত কাজ করছিল না। আর দরজাও খোলা ছিল।” তবে ময়নাতদন্তের পর পুরো ঘটনাটা আসল সত্যিই সামনে আসবে। আর দেশজুড়ে কেকে এর ভক্তরা এই অপেক্ষাতেই রয়েছে।

Back to top button