ভাইরাল

৩০০ ফুট গভীর কুয়োয় পড়ে গিয়েছিল দুধের শিশু, দেবদূতের মত উদ্ধার করল সেনা! ভাইরাল ভিডিও, সদ্যোজাত শিশু কে উদ্ধার করে আবারও দেশের মুখ উজ্জ্বল করলেন ভারতীয় সেনারা

সেনাবাহিনী নিয়ে এমনি ভারতীয়দের গর্ভের শেষ নেই। দেশের সুরক্ষায় ভারতীয় জওয়ান নিজেদের জান লড়িয়ে দিচ্ছেন সর্বদা। সবসময় দেশের সুরক্ষায় নিয়োজিত রয়েছেন তারা। আবারও এক আশ্চর্য ঘটনার সাক্ষী থাকলো গোটা দেশবাসী। আরো একবার জয়ধ্বনী উঠল ভারতীয় সেনাদের নিয়ে।

সম্প্রতি গুজরাটের প্রত্যন্ত এলাকা দুধাপুর থেকে এক শিশুকে প্রায় ৩০০ ফুট গভীর বোরওয়েল থেকে উদ্ধার করেন সেনাবাহিনীর জওয়ানরা। জানা গিয়েছে ওই শিশুটির বয়স মাত্র ১৮ মাস। অসাবধানতার বসেই এই দুর্ঘটনা ঘটে যায়। গ্রামের স্থানীয় বাসিন্দারা মিলে অনেক চেষ্টা করলেও শিশুটিকে কিছুতেই উদ্ধার করতে পারে না। অবশেষে ডাক আসে ভারতীয় সেনাদের, তারাই ঘটনাস্থলে এসে শিশুটিকে উদ্ধার করে।

বোরওয়েলের ৩০০ ফুট গভীরে থাকা ওই শিশুটিকে উদ্ধার করে তারা। ভারতীয় সেনা দলের ক্যাপ্টেন সৌরভ ১৮ মাসের ওই ছোট্ট শিশুটিকে উদ্ধার করে। খবর পাওয়ার সাথে সাথেই ঘটনাস্থলে পৌঁছায় তারা এবং সেখানে প্রয়োজনীয় জিনিস সেফটি হারনেস, ম্যানিলা রোপ, সার্চ লাইট ইত্যাদি নিয়েই পৌঁছেছিল। এরপর প্রায় আধ ঘন্টা ধরে চলে উদ্ধারকার্য। শিশুটিকে নিয়ে যথেষ্ট আতঙ্কিত ছিলেন গোটা গ্রামবাসী, কারণ কিছুদিন আগেই পাঞ্জাবের হোশিয়ারপুর এলাকার ‘ঋত্বিক রোশন’ নামে একটি শিশু এভাবেই বোরওয়েলের ভিতর পড়ে যায়। তারপর অনেক প্রচেষ্টার পর যখন তাকে উদ্ধার করা হয় তখন চিকিৎসকরা চিকিৎসা চলাকালীন তাকে মৃত বলে ঘোষণা করে।

কিন্তু গুজরাতের ওই ১৮ মাসের শিশুকে সাহসিকতার সঙ্গে উদ্ধার করে সঠিকভাবে ফিরিয়ে দেয়। ভারতীয় সেনার ওই ক্যাপ্টেন সৌরভ এখন দেশের গর্ব। তারপর থেকেই প্রশংসার বন্যা বয়ে যায় সকলেই সাহসিকতার প্রশংসা করেন। উদ্ধারের পর হাসপাতালে নিয়ে গেলে জিজ্ঞেস করে তাকে সম্পূর্ণ সুস্থ বলে ঘোষণা করেন।

Back to top button