ভাইরাল

একটি সদ্যোজাত শিশুকে ট্রেনের মধ্যেই প্রাণভরে কোলে তুলে আশীর্বাদ করলেন এক তৃতীয় লিঙ্গের নারী, তুমুল ভাইরাল ভিডিও

সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন একাধিক ভিডিও ভাইরাল হতে দেখা যায়। তার মধ্যে এমন কিছু ভিডিও থাকে যা আমাদের রীতিমতো মন ছুঁয়ে যায়। সম্প্রতি তেমনি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সময়ের সাথে সাথে যুগ পাল্টালেও এখনো বহু মানুষের মানসিকতা রয়ে গিয়েছে একই। তারা এখনো ট্রান্সজেন্ডারদের ভুরু কুঁচকে দেখতেই অভ্যস্ত। তবে এমন অনেকেই রয়েছেন যারা অন্তত সমাজে তাদের প্রাপ্য সম্মানটুকু দেন। অনেকেই তাদের আশীর্বাদকে শুভ বলে মনে করেন।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ইন্সটাগ্রামের মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে ট্রেনের মধ্যে এক তৃতীয় লিঙ্গের নারী মাতৃস্নেহে একটি সদ্যোজাত শিশুকে কোলে নিয়ে তাকে প্রাণভরে আশীর্বাদ করছে। বর্তমান যুগে সোশ্যাল মিডিয়ায় যারা অ্যাক্টিভ তারা সকলেই সম্ভবত চেনেন তাকে। তিনি পূজা শর্মা রেখা। তিনি নিজের অস্তিত্বের জন্য লড়াই করেছেন অনেক। তার জন্য একটা সময় তিনি পরিচিত হয়েছিলেন মিডিয়াতে। এমন ধরনের ভিডিওর মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় প্রায়ই দেখা মেলে তার।

যারা ট্রেনের নিত্যযাত্রী তারা জানেন ট্রেনে প্রায় প্রতিদিনই এমন তৃতীয় লিঙ্গের নারীদের দেখা মেলে। তারা সামান্য কিছু টাকার মাধ্যমে আপনাকে আশীর্বাদ করে। আবার অনেকসময় তাদের সাথে চেনা জানাও হয়ে যায় বহু মানুষের। তাদের আশীর্বাদকে শুভ বলে মনে করা হয়। সেই ধারণা থেকেই এক সদ্যোজাতের মা খুব নিশ্চিন্তে হাসিমুখে তার সন্তানের শুভ কামনায় রেখার হাতে তুলে দিলেন তার সন্তানকে। আর সেও একেবারে মাতৃস্নেহে তাকে কোলে নিয়ে আশীর্বাদ করলেন। সেই ভিডিও তিনি নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে শেয়ার করেছেন, যা গোটা নেটমাধ্যমে ভাইরাল। সকলেরই এই ভিডিও বেশ মনে ধরেছে তা বলাই বাহুল্য।

Back to top button