Story

কোটিপতি বাবার টাকার জোরে নায়ক হতে গিয়ে জুটেছে শুধুই ব্যর্থতা! বলিউডের হিট নায়ক হতে না পারলেও কোটি টাকার মালিক উদয় চোপড়া

বলিউডের অন্যতম জনপ্রিয় প্রতিভাবান পরিচালক যশ চোপড়া। তারই ছেলে উদয় চোপড়া। বলাই বাহুল্য, তিনি ছিলেন বলিউডের সেলেব কিড। বাবা নামী পরিচালক হওয়ায় একাধিক ছবিতে নায়ক হিসেবে দেখা মিলেছিল তার। তবে তাতে বিশেষ কোনো লাভ হয়নি। একটা সময় পর বলিউডের পর্দা থেকে হারিয়ে গিয়েছেন তিনি। তবে অভিনয় জগতে না থাকলেও কোনদিন টাকার অভাব হয়নি তার। আজকের দিনে দাঁড়িয়েও তিনি কয়েক কোটি টাকার মালিক।

২০০০ সালে প্রথমবারের জন্য বড়পর্দায় ডেবিউ ঘটেছিল তার। ‘মহাবাতে’ ছবির হাত ধরেই নায়ক হিসেবে পর্দায় দেখা দিয়েছিলেন তিনি। তবে এই ছবিতে তিনি একা নায়ক হিসেবে ছিলেন না, ছিল একাধিক নায়ক ও নায়িকারা। বক্সঅফিস কাঁপিয়ে দিয়েছিল এই ছবি। এরপরে ‘ধুম’, ‘মেরি ইয়ার কি শাদি হ্যায়’, ‘নীল অ্যান্ড নিকি’, ‘প্যায়ার ইমপসিবল’এর মত একাধিক ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল উদয় চোপড়াকে। তবে একটা সময় পর তিনি অভিনয় জগত থেকে বেশ অনেকটাই দূরে চলে যান। ছবিতে অভিনয় করে বিশেষ দাত ফেলতে পারেননি মানুষের মনে।

তবে অভিনয় দুনিয়ায় না থাকলেও কোনদিনই তার টাকার অভাব হয়নি। ঠাটবাট রয়েছে সেই আগের মতই। একদিকে পারিবারিক সম্পত্তি আর অন্যদিকে তার ব্যবসা, সব মিলিয়ে ভালোই আয় করেন তিনি। বলাই বাহুল্য, অভিনয়ের থেকে ব্যবসাটা তিনি একটু বেশিই ভালো বোঝেন। উল্লেখ্য, যশরাজ ফিল্মস এন্টারটেনমেন্ট’- এর দেখাশোনা করেন উদয় চোপড়া। পাশাপাশি সামলান নিজের কোম্পানি ‘ইয়োমিক্স’। আজকের দিনে দাঁড়িয়ে সব মিলিয়ে তিনি কয়েক কোটি টাকার মালিক, তা আর বলার অপেক্ষা রাখে না।

জানা গেছে, মাঝে একবার অভিনেতার আত্মহত্যার একটা প্রবণতা দেখা দিয়েছিল, তা নেটিজেনরা করেছিলেন তার টুইটার পোস্ট দেখে। তবে অভিনেতার দাবি তিনি মজার ছলে এমনিই সে সমস্ত টুইট করেছিলেন। কবে নেটনাগরিকদের একাংশের মত, তিনি সত্যিই এই ধরনের পোস্ট শেয়ার করেছিলেন তবে তা একেবারেই মজার ছলে নয়। সম্ভবত কোনো কারণে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন তিনি। অভিনয় জীবনে চরম অসফলতা তাকে ডিপ্রেশনে নিয়ে গিয়েছিল বলেই দাবি নেটিজেনদের। শেষপর্যন্ত বাবার রেপুটেশনও কাজে দেয়নি। তবে আজকের দিনে দাঁড়িয়ে বলাই যায় অভিনেতা তার ব্যবসার হাত ধরে বেশ ভালো জায়গাতেই রয়েছেন। বর্তমানে তিনি বুঝে গিয়েছেন অভিনয়ের থেকে ব্যবসাটা তিনি ভাল বোঝেন।

Back to top button