ভাইরাল

শিবলিঙ্গ থেকে দুধ পান করছে এক ক্ষুধার্ত কুকুর, ভাইরাল হলো আবেগভরা এই ভিডিও

সম্প্রতি গেল শিবরাত্রি পূজো। মহাদেবের আরাধনা প্রত্যেকেই ঐদিন মহাদেবের নামে উপোস করে তাকে ভক্তি ভরে পুজো দিয়েছেন। এই মহা শিবরাত্রিতে উঠে এলো এক আশ্চর্য ভিডিও যা দেখলে আপনিও অবাক হবেন। ভিডিওটিতে দেখা যাচ্ছে রাস্তার ধারের এক শিব লিঙ্গের উপর দুধ ঢালার ব্যবস্থা করা হয়েছে এবং সেই দুধ পান করছে রাস্তার একটি কুকুর। আর কুকুরটিকে দেখে বেশ বোঝা যাচ্ছিল যে কুকুরটি ভীষণ ক্ষুধার্ত তৃষ্ণার্ত।

আমরা শিবরাত্রি উপলক্ষে কত দুধ খাবার ফলমূল ঠাকুরের পায় নিবেদন করি, নষ্ট করি। কিন্তু কখনো ভেবে দেখিনি না আমাদের চারিপাশে কত অভুক্ত পশু-প্রাণী রয়েছে। স্বামী বিবেকানন্দ বলে গিয়েছিলেন ‘জীবে প্রেম করে যেইজন সেইজন সেবিছে ঈশ্বর’ অর্থাৎ ‘জীব প্রেমের অর্থই হলো শিব সেবা’ কিন্তু এটা বর্তমান সময় দাড়িয়ে ও মানুষেরা বোঝেনা।

বর্তমানে কুকুরের ওই ভিডিওটি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। ভিডিওটি যারা করেছে তারাও চাইছে কুকুরটি সেখান থেকে তার তৃষ্ণা খুদা মেটাক তার জন্যই তারা তাড়িয়ে দেয়নি। এখানে আসল মানসিকতার পরিচয় পাওয়া গিয়েছে। অতিরিক্ত দুধ নষ্ট করার থেকে সেই কুকুরের তৃষ্ণা মেটাটা অনেক বেশি জরুরী সেটা সকলেই বুঝতে পেরেছেন আর এই ভিডিও প্রত্যেক দর্শকের চোখে জল এনেছে।

শিবলিঙ্গে জল ঢালা টা হতে পারে নিয়ম। কিন্তু সেখান থেকেই যদি কিছুটা দুধ আমরা আমাদের আশেপাশের অভুক্ত প্রাণীগুলোর মুখে তুলে দিই তাহলে হয়তো আমাদের আরো অনেক বেশি পূণ্য হবে।

Back to top button