Story

বিশ্বের সবচেয়ে খুদে ধনকুবের! মাত্র ৯ বছর বয়সে তার রয়েছে কোটি টাকার সম্পত্তি থেকে প্রাইভেট জেট, বিশ্বের সবথেকে ছোট ধনকুবের তিনি

৯ বছরের বাচ্চারা সাধারণত পড়াশোনা করে, খেলাধুলা করে, কার্টুন দেখে, বায়না করে। কবে পৃথিবীতে এমন একজন ৯ বছরের বাচ্চা রয়েছে যাকে বিশ্বের সবথেকে খুদে ধনকুবের বলা হয়। কারণ পৃথিবীর হেনো কোনো দামি জিনিস নেই, যা তার কাছে নেই। এই বয়সেই বাচ্চাটির মোট সম্পত্তির পরিমাণ শুনলে চোখ কপালে উঠবে সাধারণের। বিশ্বের সবথেকে ছোট ধনকুবের হিসেবে ইতিমধ্যেই নিজের নাম তুলেছেন খাতায়।

বিলাসবহুল বাংলো থেকে শুরু করে দামি দামি পোশাক-আশাক, প্রাইভেট জেট প্লেন, একাধিক বিলাসবহুল গাড়ি রয়েছে তার। নাইজেরিয়ার বাসিন্দা তিনি। তার নাম, মোহাম্মদ আউয়াল মুস্তাফা। নেট মাধ্যমেও তিনি কম জনপ্রিয় নন। ইনস্টাগ্রামে তার ফলোয়ার্স সংখ্যা ৩০ হাজারেরও বেশি। যেখানে সে নিজের নিত্যনতুন বিলাসবহুল জীবনযাপনের ছবি কিংবা ভিডিও শেয়ার করে থাকে।

অবাক হচ্ছেন এই খুদের এত বিলাসবহুল জীবন যাত্রার কথা শুনে? সত্যিটা জানলে আর অবাক হবেন না। তিনি আসলে নাইজেরিয়ার অন্যতম ধনী সেলিব্রেটি ইসমাইলিয়া মুস্তাফার ছেলে। নিজের ছেলেকে ভীষণ ভালোবাসেন তিনি। পৃথিবীর এমন কোনো দামি জিনিস নেই যা তাকে এনে দেন না ইসমাইলিয়া। ছেলের ৬ বছরের জন্মদিনে তাকে একটি বিশাল প্রাসাদের মতো বাড়ি উপহার দিয়েছিলেন।

উল্লেখ্য, তার সোশ্যাল মিডিয়ার পাতায় চোখ রাখলেই দেখা যাবে তিনি কখনো নিজের গাড়িতে বসে আবার কখনো প্রাইভেট জেটে বসে সময় কাটান। তার কাছে ফারারি,রোলস রয়েজ, বেন্টলি ফ্লায়িং, স্পারের মত গাড়ি রয়েছে। এছাড়াও তিনি ব্র্যান্ডেড ছাড়া জামা-কাপড় পড়েন না। এই খুদে ধনকুবেরের বিলাসবহুল জীবনযাত্রা দেখে চোখ কপালে ওঠে অনেকেরই।

Back to top button