Story

বারবার বডি শেমিংয়ের শিকার মুকেশ পুত্র অনন্ত আম্বানি! তবে একটা সময় ঝড়িয়ে ছিলেন ১০৮ কেজি ওজন, পুনরায় কী কারণে বেড়ে গেল তাঁর ওজন?

এমন বহু মানুষ আছেন যারা নিজেদের শারীরিক কারণে সোশ্যাল মিডিয়াতে ট্রোল হয়ে থাকেন। কেউ রোগা বা কারোর শরীর অতিকায় স্থুল হওয়ার কারণে তাদেরকে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের কথা শুনতে হয়। যেমন সোশ্যাল মিডিয়াতে বারবার ট্রোল হতে হচ্ছে মুকেশ আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানিকে। সম্প্রতি অনন্ত আম্বানির বিয়ে হলো রাধিকা মার্চেন্টের সাথে। আর তাঁদের বিয়ের সেই ভিডিও এবং ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়াতে। সেখান থেকেই তাঁর শরীরের আকার এবং ওজন নিয়ে বিভিন্ন কটাক্ষের সম্মুখীন হতে হয়। প্রসঙ্গত কিছু বছর আগেই তিনি তাঁর ১০৮ কেজি ওজন কমিয়েছিলেন। কিন্তু হঠাৎই আবার তাঁর ওজন বৃদ্ধি পায়। কিন্তু কেন এমন বারবার হচ্ছে তবে? জানুন

১) ডায়েট না মেনে চলা : প্রত্যেক জন মানুষের জন্য ডায়েট মেনে চলা অত্যন্ত উপকারী। বিশেষত যারা রোগা বা একটু মেদ আছে তাদের তো ডায়েট মেনে চলা একান্ত আবশ্যক। কিন্তু এমন অনেকেই আছেন যারা ডায়েট মেনে একবার উপকার পেয়ে গেলে তারপর আর ডায়েট মেনে চলতে চান না। ফলোত তাদের ওজন আবার বৃদ্ধি পায়।

২) অনবরত মিষ্টি খাওয়া : মিষ্টি সকলেই জানেন বেশ সুস্বাদু একটি খাবার। অনেকেই হয় তুই মিষ্টি পছন্দ করেন না কিন্তু আবার অনেকেই আছেন যাদেরকে এক কথায় বলা যায় মিষ্টির পোকা। এই মিষ্টি কিন্তু মানুষের ওজন অস্বাভাবিক হারে বাড়াতে পারে। এই অত্যাধিক মিষ্টি খাওয়া ওজন বৃদ্ধির কারণ।

৩) শরীর চর্চা বন্ধ করে দেওয়া : যেকোনো মানুষের পক্ষেই শরীরচর্চা করা অত্যন্ত প্রয়োজন। বিশেষ কোনো কারণের জন্য যদি শরীরচর্চা করতে হয় তাহলে তো তা অবশ্যই করা উচিত। কিন্তু অনেকেই আছেন যারা একবার ওজন কমে গেলে ভাবেন যে আর শরীর চর্চা করার প্রয়োজন নেই। কিন্তু এই ধরো না একেবারেই ভুল। একবার শরীরচর্চা বন্ধ করলেই মেদ আবার বাড়তে থাকবে।

৪) পর্যাপ্ত পরিমাণ ঘুম না হওয়া : ঘুম না হওয়া অনেক দিক থেকেই বেশ কিছু সমস্যার সৃষ্টি করে। শরীরের মেদ কমলেও যদি ঘুম না হয় তাহলে সেটিও পুনরায় মেদ বাড়িয়ে দেয়। এই কথাটা সবার আগে বুঝতে হবে যে শরীর ঠিক রাখতে পর্যাপ্ত পরিমাণ ঘুম অত্যন্ত আবশ্যক।

Back to top button

Ad Blocker Detected!

Refresh