টলিউড

‘আমাকে বাজে অভিনেতা বলতেই পারেন, তবে তৃণমূলে ছবি হিট করিয়েছে’ – বারবার চলচ্চিত্র জগতে রাজনৈতিক হানাহানি নিয়ে জবাব দিলেন মিঠুন

সম্প্রতি মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘প্রজাপতি’র বাজার চলছে রমরমিয়ে। প্রায় চার সপ্তাহ ধরে টানা চলছে ‘প্রজাপতি’। মিঠুন চক্রবর্তীর বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে কামব্যাকের সুফল দেখছে বাংলা। দেব এবং মিঠুনের জুটি দর্শকমহলে বেশ জনপ্রিয়তা পাচ্ছে। বক্স অফিসের ব্যবসা থেকে স্পষ্ট যে প্রযোজক হিসেবে তাঁদের যেমন প্রত্যাশা ছিল তা একেবারে ছাপিয়ে গিয়েছে।

তবে ‘প্রজাপতি’ মুক্তির পর থেকে খুব একটা বেশি মসৃণ সময় যায়নি তাঁদের। কারণ মুক্তি পাবার সাথে সাথে বিভিন্ন রাজনৈতিক রোষের মুখে পড়তে হয়েছিল। নন্দনে শো পাওয়া নিয়ে বেশ ভাল রকম রাজনৈতিক চাপানতর সৃষ্টি হয়েছিল। আবার মিঠুনকে ‘ফ্লপ অভিনেতা’ বলেছিলেন তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ। এই সব কিছুর পর ২৫ দিনের সেলিব্রেশন হল।

সম্প্রতি এক সংবাদ মাধ্যমের কাছে সাক্ষাৎকারে মিঠুন বলেন তৃণমূল বিজেপি কংগ্রেস সিপিএম নির্বিশেষে সবাই ‘প্রজাপতি’ দেখেছে। ঠিক সেই জন্যই ‘প্রজাপতি’ হিট করতে পেরেছে। এমন কী তিনি বলেন তাঁর কাছে প্রমাণও রয়েছে। তাঁকে অনেকে বার্তা পাঠিয়েছেন তাঁর অনবদ্য অভিনয়ের জন্য। ডিস্কো কিং স্পষ্ট জানিয়ে দেন তাঁরা ছবিতে কোনো রাজনীতি ঢোকাননি। সবাই নিজের নিজের মত যে যার সত্ত্বায় কাজ করেছেন।

তবে ‘প্রজাপতি’ মুক্তি নিয়ে প্রযোজক দেবকে ভয় দেখানোর বিষয়ে বারবার তুলে ধরেছেন মহাগুরু। তবে দেব অভিনেতা হিসেবে বুদ্ধিমত্তার সঙ্গে যে উত্তর দিয়েছেন এই বিষয়টির বেশ প্রশংসা করেছেন মিঠুন। এছাড়াও কুনাল ঘোষ তাঁকে ‘ফ্লপ অভিনেতা’ বলায় মিঠুন স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন এই বিষয়ে তাঁর কোনো অসন্তোষ নেই। বরং তিনি কুনাল ঘোষকে বলেছিলেন ‘এলি তেলি গঙ্গারাম’। অভিনেতা আরও স্পষ্টভাবে উত্তর দেন আমাকে বাজে অভিনেতা বলতেই পারেন তবে তৃণমূল প্রজাপতি হিট করিয়েছে।

এই ভাবনার কারণ জিজ্ঞাসা করা হলে অভিনেতা জানান মানুষ ভাবল যে অভিনেতা তিন তিনবার জাতীয় পুরস্কার পেয়েছে সে এমন কী বাজে অভিনয় করল? সেটা খতিয়ে দেখার জন্যই মানুষ সিনেমা হলে গিয়েছে। তারপরে খুব স্বাভাবিকভাবেই প্রজাপতি দেখে মানুষের ভালো লেগেছে। তাই তাঁর সম্পর্কে যা বলা হয়েছে সবটাই তাঁকে অপমান করার জন্য। মহাগুরু দাবি করেন প্রজাপতির জন্য এটা একটা নেতিবাচক প্রচার ছিল। ছবিটা এমনি ও হিট হতো কিন্তু এই প্রচারের জন্য আরো আগে হিট করে গেছে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh