Story

ছোট পর্দা থেকে বড় পর্দা সবেতেই দাপিয়ে অভিনয় করেছেন অনুরাধা রায়ের স্বামী দেবরাজ রায়! কিন্তু এখন কোথায় হারিয়ে গেলেন দেবরাজ রায়? মুখ খুললেন স্ত্রী অনুরাধা

দেবরাজ রায় ও অনুরাধা রায়, এই দুটি নামই ছোট পর্দা এবং বড় পর্দা উভয়তেই বেশ জনপ্রিয়। একটা সময় ছিল যখন টলিউডের দাপিয়ে অভিনয় করেছিলেন দুই অভিনেতা অভিনেত্রী। ব্যক্তিগত জীবনে এরা দুজন স্বামী স্ত্রী। একসঙ্গে কাজ করেছেন স্বামী-স্ত্রী ‘করোটি’, ‘দেবর’, ‘চৌধুরী পরিবার’-এর মতো বহু সিনেমা। তবে অনুরাধা রায়ের অভিনয়ের অভিষেক কিন্তু হয়েছিল শ্বশুর বাড়ি থেকেই। রীতিমত জোরাজোরির ফলে অভিনয়ে জগতে এসেছিলেন অভিনেত্রী।

তবে এখন দেবরাজ রায় ও অনুরাধা রায়ের মধ্যে একজন তথা দেবরাজ রায় কাজ করছে না টলিউডের। কিন্তু এমন একটা সময় ছিল যখন টেলিভিশন বড় পর্দা এমনকি রেডিওতেও খুবই পছন্দের মানুষ ছিলেন দেবরাজ। কিন্তু এখন তাদের দুজনের মধ্যে টেলি পর্দায় ঝুলিয়ে কাজ করে চলেছেন দেবরাজ রায়ের স্ত্রী অনুরাধা রায়।

দেবরাজ রায়ের অভিনয় জীবনের প্রবেশ হয়েছিল প্রবাদপ্রতিম ব্যক্তিত্ব অস্কারজয়ী সত্যজিৎ রায়ের হাত ধরে। সত্যজিৎ রায় পরিচালিত প্রতিদ্বন্দ্বী সিনেমার মাধ্যমে অভিনয় জীবনের সূত্রপাত করেন অভিনেতা। আবার একাধারে তিনি ছিলেন একজন জনপ্রিয় সংবাদ পাঠক। ৮০ ও ৯০ এর দশকে সন্ধ্যে সাতটা মানেই দূরদর্শনের পর্দায় দেবরাজ রায়ের অনবদ্য সংবাদ পাঠ। কিন্তু জনপ্রিয় অভিনেতা দেবরাজ কেন সরিয়ে নিলেন নিজেকে পর্দা থেকে?

আসলে ২০১৭ সালে অভিনেতার ব্রেইন স্ট্রোক হয়। ব্যাপারটি খুব হালকার ওপর দিয়ে গেলেও এর ফলে অভিনেতার শরীরের ডানদিক অবশ হয়ে যায়। তবে এরপরেও অল্পস্বল্প কাজ করেছিলেন অভিনেতা। হাতে পায়ের জোর কমে যাওয়া, হাঁটাচলা বন্ধ হয়ে যাওয়াতে কাজের দুনিয়ায় ফেরার ইচ্ছেই ছিল না অভিনেতা। এখন আর কোন কাজের মধ্যে না থাকলেও কোন ছোটখাট অনুষ্ঠানে যাওয়া আবার টেলিফোনিক ইন্টারভিউতেও সাড়া দেন বসিয়ে অভিনেতা দেবরাজ রায়।

Back to top button