Story

আচমকায় ছোটপর্দা ও বড় পর্দার থেকে দীর্ঘ বিরতি নিয়েছিলেন ‘সোনার হরিণ’, মাণিক, নাগরদোলা খ্যাত অভিনেত্রী সমতা দাস! তিনিই আজ বোধিস্বত্বের কাকিমা, কী কারন ছিল তার ক্যারিয়ারের দীর্ঘ এই বিরতির পিছনে?

কিছু কিছু অভিনেত্রী আসেন যারা একসময় ভীষণ জনপ্রিয়তা লাভ করলেও পরে সময়ের স্রোতে কোথায় হারিয়ে যান ঠিক যেমন জনপ্রিয় অভিনেত্রী সমতা দাস। ক্লাস টু তে পড়াকালীন জন্মভূমি ধারাবাহিকে প্রথম কাজ করেন অভিনেত্রী, এরপর ‘এক আকাশের নীচে’ ধারাবাহিককে টুসকি চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন। এছাড়া সোনার হরিণ,রানী কাহিনী,নদের নিমাই ধারাবাহিকেও কাজ করেন। ছোট পর্দার সাথে সাথে বড় পর্দায় নাগরদোলা, মানিক হিরো ইত্যাদি ছবিতেও অভিনয় করেছেন অভিনেত্রী। কিন্তু তারপর দীর্ঘ সময় পর্দায় আর তাকে দেখা যায়নি।

এরপর কিছুদিন আগে রানী রাসমণি ধারাবাহিকে রানী রাসমনির শাশুড়ির ভূমিকায় দেখা গিয়েছিল তাকে তারপর ‘সৌদামিনির সংসার’ ধারাবাহিক ও অভিনয় করেছেন অভিনেত্রী। বর্তমানে ‘গৌরী এলো’ ধারাবাহিকে গৌরীর মা চরিত্রে দেখা যায় সমতাকে, সম্প্রতি বোধিসত্ত্বর বোধ বুদ্ধি ধারাবাহিকেও বোধিসত্ত্বর কাকিমার চরিত্রে অভিনয় করছেন তিনি তার চরিত্রটি ভীষণ কমিক।

তবে বর্তমানে মা নয় কাকীমা এইসব চরিত্রে অভিনয় করেন অভিনেত্রী। এই প্রসঙ্গে তাকে জিজ্ঞেস করা হলে সাক্ষাৎকারে সমতা বলেন, তিনি খুব বাছ বিচার করেন না, চরিত্র ভালো আর অভিনয়ের সুযোগ থাকলেই তিনি রাজি হয়ে যান।

বিপুল জনপ্রিয়তা সত্ত্বেও অভিনয় জীবনে একটা সময় অভিনেত্রীর গ্যাপ তৈরি হয়ে গিয়েছিলো, দীর্ঘ একটা সময় তাকে কাজের জগতে পাওয়া যায়নি এই প্রসঙ্গে অভিনেত্রী বলেন, হায়ার সেকেন্ডারি পাশ করেই বিয়ে করে ফেলেছিলেন তিনি তাই সেই সময়টা কেরিয়ারে ফোকাস করতে পারেননি। তিনি মনে করেন, সব কিছুরই একটা সময়ের ব্যাপার রয়েছে। 15 থেকে 25 বছর এমন একটা বয়স যা যে কোন মেয়ের নায়িকা হওয়ার জন্য উপযুক্ত আর সেই সময়টিতেই তিনি কাজে মনোযোগ দিতে পারেন নি।

তবে হুট করে কেন বিয়ে করেছিলেন অভিনেত্রী সেই প্রসঙ্গে জিজ্ঞেস করা হলে অভিনেত্রী বলেন তার বাড়ির লোক নাকি ভীষণ কনজারভেটিভ আর তিনি যে প্রেম করছিলেন সেটাও বাড়িতে বলেননি, তাই কাউকে কিছু না জানিয়ে হঠাৎ করে পালিয়ে বিয়ে করেন অভিনেত্রী। সেই কারণে ক্যারিয়ারের ক্ষেত্রেও অনেক লস হয়েছে তার।

Back to top button