Story

স্ত্রীর বিশাল সাফল্যে হিংসা নাকি পরকীয়া, কেন ভেঙেছিল প্রসেনজিৎ-দেবশ্রীর সম্পর্ক! অবশেষে সামনে চলে এলো আসল কারণ

বহু যুগ ধরে টলিউডের বিভিন্ন অভিনেতা অভিনেত্রীদের মধ্যে সম্পর্ক হয়ে আসছে, কিছু সম্পর্ক ছাদনা তলা অব্দি গড়ালেও কিছু সম্পর্ক মাঝপথেই ভেঙে গিয়েছে। কয়েক মাস বা কয়েক বছর বাদেই সেই সম্পর্কের অবসান ঘটেছে। আবার কিছু সম্পর্ক বিয়ে অব্দি গড়ালেও বিয়ের কয়েক বছর পরেই বিচ্ছেদ ঘটেছে তাদের মধ্যে। এরকম অনেক জনপ্রিয় জুটি রয়েছে যাদের বিয়ের পরে বিচ্ছেদ হয়ে গিয়েছে। আর এখনো পর্যন্ত এদের মধ্যে সবথেকে জনপ্রিয় জুটি হলো প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং দেবশ্রী রায় জুটি। টলিউডের একসময়ের সব থেকে জনপ্রিয় জুটি ছিল প্রসেনজিৎ এবং দেবশ্রী। পরবর্তীকালে দুজনেই বিয়েও করে কিন্তু সেই বিয়ে টিকে ছিল মাত্র তিন বছর তারপর এই দুজনের মধ্যে বিবাহ বিচ্ছেদ ঘটে। কিন্তু দুজনের মধ্যে ঠিক কি কারনে বিবাহ বিচ্ছেদ হয়েছিল তা এখনো পর্যন্ত জানা যায়নি।

১৯৯২ সালে সাতপাকে বাঁধা পড়েছিলেন প্রসেনজিৎ এবং দেবশ্রী। শোনা যায়, বিয়ের পর পরই নাকি সংসারে দুজনের মধ্যে অশান্তি শুরু হয়েছিল। শেষমেশ তিন বছর পর, অর্থাৎ ১৯৯৫ সালে দুজন আলাদা হওয়ার সিদ্ধান্ত নেন। এরপরই বিবাহবিচ্ছেদ হয়ে যায় তাঁদের। এরপরই তারকা দম্পতির বিচ্ছেদ নিয়ে বহু কারণ শোনা গিয়েছিল। অনেকেই নানান ধরনের কথাবার্তা বলেছিল।

এই বিষয়ে নানা মুনির নানান মত রয়েছে। কারোর মতে ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘উনিশে এপ্রিল’ ছবির জন্য দেবশ্রী রায় জাতীয় পুরস্কার পেয়েছিলেন। তারপর থেকেই নাকি তারকা দম্পতির সংসারে অশান্তি শুরু হয়। স্ত্রীয়ের সাফল্য নাকি সহ্য করতে পারেননি বুম্বাদা। উল্লেখ্য এই ছবিতেই প্রসেনজিৎ-দেবশ্রীকে শেষবারের মতো জুটি বাঁধতে দেখা গিয়েছিল। আবার অনেকের মত অনুযায়ী, বিবাহিত অবস্থাতেই নাকি দেবশ্রী প্রাক্তন ক্রিকেটার সন্দীপ পাটিলের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন। যে কারণে এই তারকা দম্পতির সংসারে অশান্তি শুরু হয়েছিল এবং শেষমেশ তা বিবাহ বিচ্ছেদে পরিণত হয়।

আবার অনেকের মতে বুম্বাদা নাকি দেবশ্রীকে বলেছিলেন বিয়ের পর অভিনয় জগৎ থেকে সড়ে আসতে। সংসার এবং মাতৃত্বের ওপর মন দিতে। কিন্তু দেবশ্রী সেই সময় নিজের কেরিয়ারের শীর্ষে ছিলেন তাই নিজের ফিল্মি কেরিয়ারকে বিদায় জানানোর এই প্রস্তাব মানতে পারেননি। সেই কারণে এই তারকা দম্পতির বিয়ে ভেঙে যায়।

তবে বর্তমানে দুজনের নিজের জীবন নিয়ে ব্যস্ত। নিজের নিজের কাজের জগতের সঙ্গে যুক্ত। দেবশ্রী রায়ের সঙ্গে বিয়ে ভাঙার পর ১৯৯৭ সালে অপর্ণা গুহঠাকরতার সঙ্গে সাতপাকে বাঁধা পড়েছিলেন কিন্তু সেই বিয়েও ২০০২ সালে ভেঙে যায়। এরপরই অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায় এর সাথে বিয়ের পিঁড়িতে বসেন এবং বর্তমানে সন্তান নিয়ে তাদের সুখের সংসার।

Back to top button