Story

সালমান খানের মতো পা চেটে নয়, নিজেদের প্রতিভার জোরে নিজের চেষ্টায় এবং পরিশ্রম করে জিরো থেকে হিরো হয়েছেন এই ৫ অভিনেতা

বর্তমানে বলিউডে সুযোগ পেতে গেলে পিছনে একজন গড ফাদার লাগে। স্টার কিড ছাড়া বর্তমানে বলিউডে সুযোগ পেতে গেলে সকলেই কঠোর পরিশ্রম করতে হয়। তবে আজ আমরা সেই সব অভিনেতাদের নিয়ে কথা বলবো যারা নিজেদের চেষ্টায় কঠোর পরিশ্রমের মাধ্যমে আজ এই জায়গায় এসে দাঁড়িয়েছে। এই জায়গায় আসার জন্য যারা অক্লান্ত পরিশ্রম করেছে। যাদের জীবন আর পাঁচজন সাধারণ মানুষের মতনই ছিল।

১. অমিতাভ বচ্চন : বলিউডে তার পরিচয় বিগ বি হিসেবে। বর্তমানে তাকে গোটা দেশের মানুষ চেনেন হাজার হাজার ভক্ত ছড়িয়ে রয়েছে তার আশেপাশে। কিন্তু জানেন কি অমিতাভ বচ্চনের অভিনয় জীবনের শুরুটা কেমন ছিল। অভিনেতা হওয়ার আগে মুম্বাইয়ের মেরিন ড্রাইভে রাতের পর রাত কাটাতেন তিনি। শুরুতে রেডিও সংস্থা তে কাজ খুঁজেছেন কিন্তু বারবার ব্যার্থ হয়েছিলেন। কিন্তু তিনি হাল ছেড়ে দেননি কখনো। তাইতো আজ তিনি গোটা বিশ্বের কাছে পরিচিত।

২. মিঠুন চক্রবর্তী : গোটা বাঙালি জাতির কাছে তিনি গুরুদেব। এখনো তার পুরনো ছবি গুলি আগের মতনই হিট। অভিনেতার নাম, যশ, খ্যাতি শুধুমাত্র বাংলা নয় সারা দেশের মানুষের কাছে পৌঁছে গেছে। তবে অভিনয় জীবনের শুরুটা একদমই মসৃণ ছিল না তার। দিনের পর দিন না খেয়েও কাটাতে হয়েছে। অভিনয়ের অডিশন দিতে গিয়ে ব্যার্থ হয়েছেন বারবার। কিন্তু থেমে থাকেননি তাই আজ তিনি এই জায়গায়।

৩. শাহরুখ খান : বলিউডের বাদশা কে নিয়ে নতুন করে আর কিছুই বলার নেই। শুধু আমাদের দেশে নয় দেশের বাইরেও তার অসংখ্য ভক্ত রয়েছে। শাহরুখ খান নিজে তার জীবন যুদ্ধের কথা অনেক বার বলেছেন। অভিনয় জগতে আসার সময় তার কাছে কিছুই ছিল না। কিন্তু এখন তার কাছে কি নেই? বাড়ি গাড়ি সব রয়েছে।

৪. জনি লিভার : বলিউডের কমেডি সিনেমা বলতেই যার নাম এখনো আমাদের প্রথমে মাথায় আসে তিনি হলেন জনি লিভার। এখন তাকে সকলেই এক নামে চেনেন। কিন্তু একসময় অভাবের করবে খুব ছোট বয়সেই পড়াশুনা ছেড়ে কাজে নেমে পড়তে হয়েছিল তাকে।

৫. নাওয়াজউদ্দীন সিদ্দিকি : অভিনেতার অভিনয় প্রতিবারই দর্শকদের নজর কেড়েছে। নাওয়াজউদ্দীন ছিলেন রসায়নের ছাত্র। পড়াশুনার শেষ করার পর ১ বছর রাসায়নবিদ হিসেবে কাজ করেছেন। কিন্তু সেখানে তার মন লাগতো না। এরপর ১৯৯৯ সালে প্রথম অভিনেতা হিসেবে আত্মপ্রকাশ করে। আর সেখানে থেকেই আজ তিনি সকলেই প্রিয় অভিনেতা।

Back to top button