Story

জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মানি হাইস্ট’ এর সঙ্গে জুড়ে গেল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নাম, যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রশংসায় পঞ্চমুখ হলেন ওয়েব সিরিজের ‘টোকিও’

জনপ্রিয় ওয়েব সিরিজ ‘মানি হাইস্ট’ এর কথা আমরা সকলেই জানি। মূলত আমাদের মধ্যে যারা ওয়েব সিরিজ দেখতে ভালোবাসেন তারা অনেকেই ‘মানি হাইস্ট’ ওয়েব সিরিজটি দেখেছেন। এবারের জনপ্রিয় এই ওয়েব সিরিজটির নাম জড়িয়ে গেল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সাথে।

স্প্যানিশ ক্রাইম ড্রামা ‘মানি হাইস্ট’ ওরফে ‘লা কাসা দে পাপেল’। এই ওয়েব সিরিজ প্রথমে স্পেনের একটি চ্যানেলে সম্প্রচারিত হয়েছিল। পরে স্ট্রিমিং জয়েন্ট নেটফ্লিক্স এই ওয়েব সিরিজটি কিনে নেয় এবং নেটফ্লিক্সে এই ওয়েব সিরিজ সম্প্রচারিত হওয়া মাত্রই তুমুলভাবে জনপ্রিয়তা লাভ করে।

ওয়েব সিরিজের প্রতিটি চরিত্রই বেশ জনপ্রিয় হয় প্রফেসর থেকে শুরু করে লিসবন, নাইরোবি, বারলিন, টোকিওর মতো চরিত্র গুলিও। টোকিওর চরিত্রে যিনি অভিনয় করেছেন তিনি হলেন স্পেনের একজন জনপ্রিয় অভিনেত্রী। উরসুলা কর্বাতু নাম তার।

জনপ্রিয় ওয়েব সিরিজ এর অনুপ্রেরণায় যাদবপুর বিশ্ববিদ্যালয় দেওয়ালে ডালি মাস্ক’ এর আজকের ছবি ফুটিয়ে তুলেছেন ওই বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আরাত্রিকা বসু। সেই ছবিটি ‘দ্যা যাদবপুর ইউনিভার্সিটি’ নামক ইনস্টাগ্রাম পেজে পোস্ট করা হয়। কলকাতার ছাত্রীকেই শিল্পকলার দেখে মুগ্ধ হয়েছেন স্বয়ং টোকিও অর্থাৎ উরসুলা কর্বাতু।

নিজেই একটি ভিডিও বার্তা দ্বারা ভূয়শী প্রশংসা করেছেন তিনি। নিজের স্প্যানিশ ভাষার মাধ্যমে প্রশংসা করেছেন তিনি। ছবির ক্যাপশন দেখে তিনি নিজেও বলেন ‘প্রতিরোধ দীর্ঘজীবী হোক’ এবং ভিডিও শেষে ভালবাসার চিহ্ন দেখিয়ে নীতির মুগ্ধতা প্রকাশ করেছেন উরসুলা কর্বাতু।

‘মানি হাইস্ট’ ওয়েব সিরিজে বর্তমানে টোকিও চরিত্রের মৃত্যু ঘটেছে, যাতে দুঃখিত হয়েছেন অনেক অনুরাগীরা। পুরো ওয়েব সিরিজের মধ্যে টোকিও চরিত্রটি দর্শকদের বেশ পছন্দের ছিল। টোকিওকে ট্রিবিউট জানিয়ে একটি ভিডিও-ও শেয়ার করা হয়েছে নেটফ্লিক্সের পক্ষ থেকে। যেখানে টোকিওর বিশাল চিত্র আঁকা হয়েছে। তবে টোকিও তথা উরসুলা কর্বাতু পছন্দ হয়েছে বাংলার ছাত্রীর আঁকা দেওয়াল চিত্র।

Back to top button