Story

পিছিয়ে থেকেও অবিশ্বাস্য লড়াই বাংলার সুতীর্থার! পৌঁছলেন অলিম্পিকের দ্বিতীয় রাউন্ডে

অলিম্পিকের যোগ্যতা অর্জন প্রতিযোগিতায় সকলকে তাক লাগিয়ে ছিলেন নৈহাটির টেবিল টেনিস প্লেয়ার সুতীর্থা মুখোপাধ্যায়। এবার টোকিও অলিম্পিকের প্রথম রাউন্ড থেকেই সুতীর্থা নিজের দক্ষতার মাধ্যমে মুগ্ধ করলেন দর্শকদের।

সুইডেনের টেবিল টেনিস খেলোয়াড় বার্গস্ট্রমের বিরুদ্ধে বেশ কিছুটা পিছিয়ে ছিলেন সুতীর্থা। মোট সাত সেটের লড়াইয়ের চার সেট খেলার পর তিনটে সেটে হেরে পিছিয়ে ছিলেন সুতীর্থা। দ্বিতীয় রাউন্ডে তার পৌঁছানোর আশা এরপর প্রায় ছেড়েই দিয়েছিলেন ভারতীয় দর্শকরা। কিন্তু নাছোড়বান্দা সুতীর্থা দারুন লড়াইয়ের মাধ্যমে ঘটান প্রত্যাবর্তন।

আর একটা সেট হারলেই যেখানে ছিটকে যেতেন তিনি টোকিও অলিম্পিক থেকে, সেখানে দুরন্ত লড়াইয়ের মাধ্যমে আবারো খেলায় ফিরে আসেন সুতীর্থা। তিন সেটে পিছিয়ে থাকলেও এরপর পরপর তিনটি গেম জিতে নেন তিনি।

ফলে সাত সেটের গেমে চারটি সেট জিতে অলিম্পিকের দ্বিতীয় রাউন্ডে পদার্পণ করেন বাংলার এই মেয়ে। হার না মানার অদম্য জেদের মাধ্যমেই নিশ্চিত পরাজয় এর মুখ থেকে ফিরে এসে জয় লাভ করেন তিনি।

দ্বিতীয় রাউন্ডে আরো একবার কঠিন প্রতিযোগিতার মুখোমুখি হতে হবে তাকে কারণ দ্বিতীয় রাউন্ডে তার বিরুদ্ধে খেলতে নামবেন পর্তুগালের ফু ইউ। যিনি থেকে ক্রমতালিকায় ৪৩ ধাপ এগিয়ে সুতীর্থার থেকে। ফলে আরো একবার যে তার সেরাটা উজার করে দিতে হবে তাতে কোন সন্দেহ নেই।

তবে তার এ দিনের লড়াই দেখে কিছুটা হলেও নিশ্চিত হয়েছেন ভারতীয় দর্শকরা। যারা মনে করছেন দ্বিতীয় রাউন্ডে লড়াই না করে অন্তত সুতীর্থা মাটি ছাড়বেন না।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!
Back to top button