Story

‘স্টার সুপারস্টার কোনোটাই নিজেকে ভাবিনা, যেটা অনেকেই নিজেকে ভাবে!’, ক্ষোভে ফেটে পড়লেন অভিনেতা অভিষেক চ্যাটার্জী

গত দুই দশক ধরে টলিউডের বড় পর্দার অতি পরিচিত একটি নাম হল অভিষেক চ্যাটার্জী। বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে একসময় চুটিয়ে নায়কের ভূমিকায় অভিনয় করেছেন তিনি। গত দুই দশক ধরে তার অভিনয়ে মুগ্ধ হয়েছে দর্শক। একসময় প্রসেনজিৎ, চিরঞ্জিত এবং তাপস পালের মত বড় বড় অভিনেতাদের সঙ্গে সমানতালে টক্কর দিয়ে অভিনয় করেছিলেন তিনি।

অভিষেক চ্যাটার্জী নিজের অভিনয় জীবনের শুরু থেকে বেশ কিছু নামি অভিনেতাদের সঙ্গে কাজ করেছেন, যেমন- সন্ধ্যা রায়, প্রসেনজিৎ চ্যাটার্জী, তাপস পাল, উৎপল দত্তের মতো বড় বড় অভিনেতার সঙ্গে কাজ করেছেন তিনি। এর মধ্যে অনেকেই তার সহ-অভিনেতা ভূমিকায় অভিনয় করেছেন।

তবে অভিষেক চ্যাটার্জী শুধুমাত্র বড় পর্দায় আটকে ছিলেন না সমানতালে ছোটপর্দার অভিনয়ের দাপট ছিল। তরুণ মজুমদার পরিচালিত ‘পথ ভোলা’ নামক চলচ্চিত্রের মাধ্যমে প্রথম অভিনয় জগতে আসেন অভিষেক চ্যাটার্জী। এরপর একের পর এক সংঘর্ষ, ফিরিয়ে দাও, দহন, বাড়িওয়ালি, মধুর মিলন , মায়ের আঁচল, আলো ,ওয়ান, নীলাচলে কিরীটি প্রমূখ ছবিতে কাজ করেছেন তিনি।

তবে অত ভালো এবং উচ্চমানের একজন অভিনেতা হয়েও সেই সময় টলিউডের নিজের পাকাপাকি জায়গা করে নিতে পারেননি তিনি। অভিষেকের মত সেই সময়ে জনপ্রিয় জুটি ছিল প্রসেনজিৎ এবং ঋতুপর্ণার জুটি, তাদের চক্রান্তের ফাঁদে পড়ে ছিলেন অভিনেতা। সেই রাগ অভিমান এখনো চাপা রয়েছে তার মধ্যে। তবে এখনও অবধি প্রচার এর থেকে শতহস্ত দূরে থাকেন অভিনেতা।

সোশ্যাল মিডিয়াতেও খুব একটা তাকে দেখা যায় না ফেসবুকে তার একটি মাত্রই পেজ রয়েছে এই পেজটি দেখভাল করেন তার স্ত্রী এইটুকুতেই সীমাবদ্ধ তার জগৎ। বর্তমান সময়ে দাঁড়িয়ে যেমন অভিনেতা-অভিনেত্রীরা সোশ্যাল মিডিয়ায় নিজেদের সোশ্যাল মিডিয়ায় ভাসান সেই পদ্ধতিতে একেবারেই বিশ্বাসী নন অভিষেক চ্যাটার্জী, তিনি মনে করেন স্টার সুপারস্টার কথা গুলিতে তিনি একেবারেই বিশ্বাসী নয় তিনি কাজে বিশ্বাসী তাই সারাক্ষণ নিজের কাজের মধ্যেই থাকেন।

বর্তমানে বড় পর্দা থেকে দূরে থাকলেও ছোটপর্দায় আবারো দেখা গিয়েছে অভিনেতাকে। স্টার জলসার জনপ্রিয় ধারাবাহিক ‘খড়কুটো’ তে গুনগুনের বাবার চরিত্রে অভিনয় করছেন অভিনেতা।

Back to top button