Story

ভারত পে, সাদি ডট কম, লেন্সকার্ট, সুগার -এর কর্ণধার এই ৭ Shark-দের পড়াশোনা জানলে চোখ কপালে উঠবে আপনার, ‘শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়া’র ৭ শার্কদের শিক্ষাগত যোগ্যতা জানুন

বর্তমান যুগে আমাদের চারপাশের অর্থনৈতিক পরিকাঠামো ভেঙে পড়েছে অনেকটাই। এর মধ্যে বহু মানুষ কাজ হারিয়েছেন। নিজেদের মতো করে উপার্জনের জন্য অনেকে ব্যবসা শুরু করেছেন। আর তাদের মাঝে খুব কম সময়ের মধ্যেই এই বিজনেস রিয়্যালিটি শো ‘শার্ক ট্যাঙ্ক ইন্ডিয়া’ ভীষণভাবে জনপ্রিয় হয়ে উঠেছে। এই শো থেকে শেখার রয়েছে অনেক কিছুই। এই শোয়ের ৭ শার্কের শিক্ষাগত যোগ্যতা জেনে নিন।

১) আমান গুপ্তা: ভারতের জনপ্রিয় টেক ব্র্যান্ড ‘বোট’এর সহ-প্রতিষ্ঠাতা তিনি। তিনি তার ব্যাচেলর অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন নিয়ে পড়াশুনা করেছিলেন। তারপর সিএ ও ফিনান্স স্ট্রাটেজিতে এমবিএ করেছেন তিনি।

২) অনুপম মিত্তাল : জনপ্রিয় ‘সাদি.কম’-এর প্রতিষ্ঠাতা ও কর্ণধার অনুপম মিত্তল। দেশের অন্যতম বড় অনলাইন বিয়ের ওয়েবসাইট এটি। অনুপম মার্কিন যুক্তরাষ্ট্রের ‘বোস্টন কলেজ’ থেকে অপারেশনস এবং স্ট্র্যাটেজিক ম্যানেজমেন্টে এমবিএ করেছেন তিনি।

৩) আশনীর গ্রোভার: ‘ভারত-পে’র ম্যানেজিং ডিরেক্টর ও সহ-প্রতিষ্ঠাতা আশনীর গ্রোভার। শার্ক ট্যাঙ্কের অন্যতম জনপ্রিয় বিচারক তিনি, তা অবশ্য নিঃসন্দেহেই বলা যায়। আইআইটি দিল্লী থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ বি.টেক পাশ করেছেন তিনি। এরপরে আইআইএম আহমেদাবাদ থেকে এমবিএ ডিগ্রিও অর্জন করেছেন তিনি।

৪) গজল আলাঘ: বিখ্যাত বিউটি ব্র্যান্ড ‘মামার্থ’এর সহ-প্রতিষ্ঠাতা ও সিইও গজল আলাঘ। তিনি পাঞ্জাব ইউনিভার্সিটি থেকে স্নাতক পাশ করেছেন। পরে অবশ্য নিউ ইয়র্কের ‘একাডেমি অফ আর্টস’এর থেকে পড়াশুনা করেছেন।

৫) নমিতা থাপার: এমকিওর ফার্মাসিটিক্যালসের (Emcure Pharmaceuticals) প্রধান তিনি। চাটার্ড একাউটেন্টের ডিগ্রী রয়েছে তার ঝুলিতে। ডিউকের ‘ফুক স্কুল অফ বিজনেস’ থেকে বিয়ে করেছেন তিনি।

৬) পীয়ুষ বনসাল: ‘লেন্সকার্টের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও তিনি। কানাডা দেশের ম্যাকগিল বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাশ করেছেন তিনি। আইআইএম ব্যাঙ্গালোর থেকে এন্টারপ্রিনারসিপ ডিগ্রিও লাভ করেছেন।

৭) বিণীতা সিং: ‘ সুগার কসমেটিক্স’-এর সিইও ও প্রতিষ্ঠাতা বিণীতা সিং। শার্ক ট্যাঙ্কে তাকে সবসময় ফ্রন্ট লাইনে দেখতে পাওয়া যায়। প্রথমে তিনি দিল্লী পাবলিক স্কুল থেকে পড়াশুনা করেছেন। এরপরে আইআইটি হায়দ্রাবাদ থেকে ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিং-এ বি-টেক পাশ করেছিলেন। তারপরে ‘আইআইএম আহমেদাবাদ’ থেকে এমটেক পাশ করেছিলেন।

Back to top button