Story

‘মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, উচ্চশিক্ষায় তাক লাগানো নাম্বার’! ইউটিউবার স্যান্ডি সাহার মেধার পরিচয় পেয়ে তাজ্জব নেটিজেনরা

এই মুহূর্তে বাংলার একজন অন্যতম জনপ্রিয় ইউটিউবার হলেন স্যান্ডি সাহা। নানান ভিডিওর মাধ্যমে ক্রমাগত নিজেকে বিতর্কে তিনি জড়িয়ে ফেলেন ঠিকই, তবে তার অনুগামী সংখ্যা কিন্তু নেহাত কম নয়। পাশাপাশি তিনি নিজেই দ্বিধাহীনভাবে স্বীকার করে নিয়েছেন যে ট্রেন্ডিং এ থাকার জন্য সমস্ত কিছুই তিনি করতে রাজি হয়েছেন। এহেন স্যান্ডি সাহার মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং উচ্চ শিক্ষার পরিচয় এবার সামনে এলো অপ্রত্যাশিতভাবে।

তার মেধার পরিচয় পেয়ে রীতিমত অবাক হয়ে যেতে দেখা গিয়েছে নেটিজেনদের একটি বড় অংশকে। জানা গিয়েছে মাধ্যমিকে ৭৮.৫ শতাংশ নাম্বার পেয়ে বিজ্ঞান নিয়ে পড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন স্যান্ডি। এরপর উচ্চমাধ্যমিকে তাক লাগানো রেজাল্ট করে প্রায় ৬০% নাম্বার পেয়েছিলেন তিনি। উচ্চশিক্ষাতেও বিজ্ঞানকেই সঙ্গে রাখতে দেখা দিয়েছে এই জনপ্রিয় ইউটিউবারকে। যে কারণে নিজের বিএসসি ডিগ্রি তিনি সম্পন্ন করেছিলেন ফিজিওলজি বিষয়টিতে। এরপর পরিবেশ বিজ্ঞানে এমএসসি করতে দেখা গেছে তাকে।

নিজের পড়াশোনা নিয়ে কথা বলার পাশাপাশি এদিন স্যান্ডি জানিয়েছেন তিনি মনে করেন প্রাথমিক শিক্ষা সম্পূর্ণ করা অত্যন্ত জরুরি। যে কারণে নিজের অনুগামীদের তিনি সবসময় পড়াশোনায় মন দেওয়ার কথা বলেন বলে দাবি করতে দেখা গেছে তাকে। বলাই বাহুল্য এই জনপ্রিয় ইউটিউবার এর রেজাল্ট কিন্তু এদিন বেশ অবাক করে দিয়েছে তার অনুগামীদের।

Back to top button