Story

কোয়েল মল্লিকের আসল নাম কী, ৯৯% মানুষ সঠিক উত্তর জানেন না! টলিপাড়ায় পা রাখতেই পাল্টে ফেলেছিলেন নাম, জানেন রঞ্জিত কন্যা কোয়েলের আসল নাম কি ?

টলিউড ইন্ডাস্ট্রির প্রথম শ্রেণির অভিনেত্রীদের প্রসঙ্গে প্রথমেই নাম আসে কোয়েল মল্লিকের। বাবা নামজাদা অভিনেতা রঞ্জিত মল্লিক হলেও কখনোই আলাদা সুযোগসুবিধা গ্রহণ করতে দেখা যায়নি এই অভিনেত্রীকে। নিজের যোগ্যতার জোরেই টলিপাড়ায় পাকাপাকি জায়গা করে নিয়েছেন তিনি।

হরনাথ চক্রবর্তী পরিচালিত সিনেমায় তাকে প্রথম দেখা গিয়েছিল। প্রথম ছবি থেকেই নজর কেড়ে ছিলেন কোয়েল ৷ একেবারেই মিষ্টি নায়িকা ৷ জিতের সঙ্গে জুটি ছিল দারুণ হিট ! তবে শুধুই জিৎ নয় ৷ দেব, জিৎ, যীশু সেনগুপ্ত, আবির চট্টোপাধ্যায়, সোহম, ইন্দ্রনীল সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায়ের মতো একাধিক দাপুটে অভিনেতার সঙ্গে অভিনয় করেছেন তিনি।

অভিনয় করেছেন ‘বন্ধন’, ’সাত পাকে বাঁধা’, ‘শুভদৃষ্টি’,’পাগলু’, ‘প্রেমের কাহিনী’,’বলোনা তুমি আমার’ থেকে শুরু করে একাধিক সিনেমায়। কিন্তু থেমে থাকেননি শুধুমাত্র কমার্শিয়াল সিনেমায়। কাজ করেছেন ‘হেমলক সোসাইটি’, ‘মিতিন মাসি’র মতোন অন্য ধারার সিনেমাতেও।

তবে, সকলেই তাকে কোয়েল মল্লিক হিসেবেই চিনলেও রঞ্জিত মল্লিক ও দীপা মল্লিকের একমাত্র কন্যার আসল নাম কিন্তু অন্য। তবে, তার জন্মসূত্রে পাওয়া নাম কিন্তু কোয়েল নয়। সেটি হল রুক্মিণী মল্লিক। সিনেমা জগতে আসার পর তার নাম হয় কোয়েল। আর এই নাম ধরেই কাঁপিয়ে বেড়াচ্ছেন টলিউড ইন্ডাস্ট্রি।

Back to top button