Story

প্রায় ১০০ কোটির দেনায় ডুবে ছিলেন অমিতাভ! একসময় অর্থের অভাবে সংসার চালানোর দায় হয়ে পড়েছিল বলিউডের বিগ-বির, বৌমা ঐশ্বর্যই বদলে দিয়েছিলেন অমিতাভ বচ্চনের জীবন

বলিউডের ধনী ব্যক্তিদের মধ্যে প্রথম সারিতেই রয়েছেন বিগ বি। তার নাম, যশ, খ্যাতি, অর্থ সবদিক থেকেই তিনি এগিয়ে। শুধুমাত্র আমাদের দেশে নয় আমাদের দেশের বাইরে তিনি অনেকের কাছেই পরিচিত তার জনপ্রিয়তা ছড়িয়েছে দূরদূরান্ত পর্যন্ত। আজ পর্যন্ত যে ক’টি সিনেমা তিনি করেছেন তার সবকটি হিট ছিল। তার দুর্দান্ত অভিনয় দর্শকদের মুগ্ধ করেছে বারবার। এমনকি এখনও পর্যন্ত তিনি যদি কোন সিনেমায় নামেন তাহলে সেই সিনেমা সুপারহিট হতে বাধ্য।

তবে বর্তমানে এই যে তার এত অর্থ সম্পত্তি একসময় এ সমস্ত কিছুর অভাবেই তার সংসার চলত। অনেক বাধা বিপত্তি পেরিয়ে তাকে আজকের এই জায়গায় আসতে হয়েছিল, করতে হয়েছিল অগাধ পরিশ্রম। একসময় কাজ না থাকায় সংসারের অভাব ছিল তার। সিনেমায় কাজ না থাকায় একসময় সংসারে অর্থের অভাব দেখা দিয়েছিল তার।

বলিউডের অন্যতম জনপ্রিয় সিনেমা কুলি তে অভিনয় করতে গিয়ে বড়োসড়ো বিপদের সম্মুখীন হতে হয়েছিল আমিতাভ বচ্চন কে। সেই সময় তিনি অনেক বড় একটি দুর্ঘটনার সম্মুখীন হন যার কারণে তিনি গুরুতর আঘাত পান এবং বেশ কিছুদিন তিনি সিনেমা জগৎ থেকে ছিটকে গিয়েছিলেন। তখন তার কাছে কোন সিনেমার অফার ছিল না যার কারণে কাজের অভাবে তার মোট ৯০ কোটি টাকার দেনা হয়ে গিয়েছিল। সেই সময় তাকে বেশ বড় বিপদের সম্মুখীন হতে হয়েছিল।

অনেক পরিচালকদের কাছে ঘুরে ঘুরে ও কোন সিনেমায় কাজ পারছিলেন না তিনি। তখনই জনপ্রিয় পরিচালক রাজ চোপড়া তাকে মোহাব্বাত সিনেমার একটি খুব গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করার সুযোগ দেন। আমরা সকলেই কমবেশি এই সিনেমার সঙ্গে পরিচিত। সেই সময় এই সিনেমা সিনেমা হলে দারুণ হিট করেছিল। বর্তমান সময়েও এই সিনেমা দারুণ জনপ্রিয় সকলের মাঝে। এই সিনেমাতে অমিতাভ বচ্চনকে আমরা ঐশ্বরিয়া রাই বচ্চনের বাবার ভূমিকায় অভিনয় করতে দেখতে পেয়েছি। এই সিনেমায় অভিনয় করার পরেই তিনি হিন্দি টেলিভিশনের জনপ্রিয় গেম শো ‘কোন বনেগা ক্রোড়পতি’ তে সঞ্চালকের ভূমিকায় অভিনয় করার সুযোগ পান।

Back to top button