Story

কোটি কোটি টাকা দিয়ে এবার বিশ্বের সব থেকে নামি ব্র্যান্ডের গাড়ি কিনলেন মুকেশ আম্বানি! মরুভূমি হোক বা বরফ সব জায়গায় রকেট স্পিডে দৌড়াবে এই ১৩ কোটির গাড়ি

আমাদের গোটা দেশের ধনী ব্যক্তিদের তালিকায় প্রথম সারিতেই যার নাম উঠে আসে তিনি হলেন সকলের পরিচিত মুকেশ আম্বানি। মুকেশ আম্বানি এবং তার পরিবার নিজেদের বিলাসবহুল জীবন কাটানোর জন্য প্রায় সেই খবরের শিরোনামে উঠে আসেন। তাদের মুম্বাইয়ের বাড়ি অ্যান্টিলিয়াতে সমস্ত রকম বিদেশী বিলাসবহুল জিনিসপত্র দিয়ে সাজানো রয়েছে। মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানির ব্যবহৃত প্রায় সবকটি জিনিসের মূল্য লক্ষাধিক টাকা।

মুকেশ আম্বানির পরিবারের প্রতিটি সদস্যের আলাদা আলাদা গাড়ি রয়েছে। বিশেষ করে মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানির গাড়ির শখ রয়েছে সম্প্রতি মুকেশ আম্বানি ‘রোলস রয়েসের কালিনান’ ব্র্যান্ডের ১৮ কোটি মূল্যের একটি গাড়ি কিনেছেন। সমস্ত রকম সুযোগ-সুবিধা দিয়ে ঘেরা রয়েছে গাড়িটি এছাড়াও বিশেষ করে সাজানোর কথা রয়েছে। গাড়িটিতে ‘টাস্কান সান কালার স্পোর্টিং ডি12’ ইঞ্জিন বসানো রয়েছে। গাড়িটি ৫৬৪ ‘ব্রেক হর্স পাওয়ার ক্ষমতা সম্পন্ন রয়েছে। এছাড়াও গাড়িটিতে 12 লক্ষ বিশেষ প্লেট বসানো রয়েছে। মুকেশ আম্বানি বুলেটপ্রুফ গাড়ি ব্যবহার করে থাকেন তার জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে।

মুকেশ আম্বানি যে ব্র্যান্ডের গাড়ি কিনেছেন তার নামে রয়েছে কালিনান শব্দটি হল পৃথিবীর সবথেকে কঠিন ও তম প্রাকৃতিক পদার্থ। এটি আসলে একটি হীরের নাম। রোলস রয়েস তাদের নামের শেষে কালিনান নামটা এইজন্য দিয়েছে, যাতে যেকোনো পরিস্থিতিতে গাড়ি চলতে পারে। যাতে গাড়িটি কোন রকম পরিস্থিতি কোনরকম অসুবিধায় না পারেন জলের উপর দিয়ে যেন পারিটি খুব ভালোভাবে চলতে পারে।

Back to top button