Story

বিষ দিয়ে তার গলা নষ্ট করার চেষ্টা করা হয়েছিল! লতা মঙ্গেশকরের মৃত্যুদিনে প্রকাশ্যে এল বিস্ফোরক তথ্য

ভারতীয় গায়িকা লতা মঙ্গেশকারের জন্য আলাদা করে কোন পরিচয় বোধ হয় দরকার পড়ে না। শুধু ভারতবর্ষে নয়, গানের প্রতিভার মাধ্যমে তার বাইরেও নিজের নাম ছড়িয়ে দিতে সক্ষম হয়েছিলেন তিনি। অত্যন্ত দরিদ্র পরিবার থেকে উঠে এসে যেভাবে বিশ্ব সেরা গায়িকা হয়ে উঠতে সক্ষম হয়েছিলেন লতা মঙ্গেশকার তা আজও অবাক করে নেটিজেনদের। তবে এবার তার মৃত্যুর দিনে সামনে এল নানান বিস্ফোরক তথ্য।

জানা গিয়েছে গায়িকা যখন প্রথম প্রথম শুরু করেছিলেন তার বলিউড ক্যারিয়ার একাধিক পরিচালক থেকে প্রযোজকরা ফিরিয়ে দিয়েছিলেন তাকে তার সরু গলার জন্য। পাশাপাশি তার হিন্দি উচ্চারণ মোটেও ভালো নয়, তাতে রয়েছে মারাঠি টান এই অভিযোগ তুলে বহু মিউজিক ডিরেক্টর অস্বীকার করেছিলেন তাকে কাজ দিতে। জানা গিয়েছে তার সাফল্য দেখে ঈর্ষান্বিত হয়ে বিষ প্রয়োগ করে তার গলা এরপর নষ্ট করে দাওয়ারো চেষ্টা করেছিলেন কোন প্রতিদ্বন্দ্বী। ফলাফল হিসেবে দীর্ঘদিন পর্যন্ত অসুস্থ ছিলেন গায়িকা পাশাপাশি চলছিল তার চিকিৎসা।

বলাই বাহুল্য আজ তার মৃত্যুতে শোকাহত গোটা দেশ। প্রিয় গায়িকা দীর্ঘদিন ধরে রেকর্ডিং থেকে দূরে থাকলেও তিনি ছিলেন, এটাই বড় সান্তনা ছিল অনুগামীদের কাছে। তবে আজ তার মৃত্যু নাড়িয়ে দিয়েছে তার দেশব্যাপী অনুগামীকে।

Back to top button