Story

প্রসেনজিৎ, যীশু থেকে শুরু করে গৌরব! পর্দায় বারবার উত্তম কুমার হয়ে ওঠার চেষ্টা করেছেন টলিউডের এই জনপ্রিয় অভিনেতারা! জানুন বিস্তারিত

দীর্ঘদিন তিনি বিদায় নিয়েছেন টলিউডের বিনোদন জগত থেকে। অকালেই অনুগামীদের শোকস্তব্ধ করে দিয়ে ইহলোক থেকে পরলোকে গমন করতে দেখা গিয়েছিল তাকে। তবে আজও টলিউডের সঙ্গে যারা জড়িত রয়েছেন তাদের সকলের কাছে উত্তম কুমার সমান ভাবে প্রাসঙ্গিক। যে কারণে টলিউডের একাধিক জনপ্রিয় অভিনেতা বারংবার চেষ্টা করেছেন পর্দায় উত্তম কুমার হয়ে উঠতে।

টলিউড সুপারস্টার প্রসেনজিৎ চট্টোপাধ্যায় স্টার জলসার একটি ধারাবাহিকে উত্তম কুমারের চরিত্রে অভিনয় করেছিলেন। তবে জনপ্রিয়তা কমে যাওয়ার কারণে ধারাবাহিকটি বন্ধ করেছিলেন নির্মাতারা। অপরদিকে যীশু সেনগুপ্ত মহালয়া সিনেমায় উত্তম কুমারের চরিত্রে অভিনয় করেছিলেন। পাশাপাশি অভিনেতা নীলকেও একটি ডকু সিনেমায় উত্তম কুমারের চরিত্র উপস্থাপনা করতে দেখা গিয়েছিল। তবে অভিনেতা জানিয়েছিলেন উত্তম কুমারের চরিত্রে অভিনয় করার ভীষণ কঠিন হয়ে উঠেছিল তার কাছে। যে কারণে তিনি কেবলমাত্র চরিত্রটিকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছিলেন পর্দায়।

এছাড়াও রয়েছেন জনপ্রিয় অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায় যিনি ‘অচেনা উত্তম’ সিনেমার মুখ্য ভূমিকায় কাজ করেছেন। পাশাপাশি পরিচালক সৃজিত মুখার্জির গবেষণার সাহায্য নিয়ে অভিনেতা গৌরব চট্টোপাধ্যায় যিনি সম্পর্কে উত্তম কুমারের নাতি তিনিও পর্দায় বাঙালির এই প্রিয় অভিনেতাকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন ‘অতি উত্তম’ সিনেমায়।

Back to top button