Story

বিলাসবহুল গাড়ি, বাড়ি এবং বিপুল পরিমাণ সোনার গয়নার কালেকশন! শেষে মোট সম্পত্তির পরিমাণ কত ছিল বাপ্পি লাহিড়ীর, কত টাকার সম্পত্তি রেখে গেলেন বাপ্পি লাহিড়ী

নক্ষত্র পতন হলো সংগীতজগতের আরেক জনপ্রিয় শিল্পী বাপ্পি লাহিড়ী। বলিউড থেকে টলিউড সব জায়গাতেই তার খ্যাতি ছিল আকাশছোঁয়া। নিজের ৬৯ বছর জীবনে তিনি অসংখ্য গানে সুর দিয়ে গেছেন এবং অসংখ্য গান নিজে গেয়ে গেছেন। শুধুমাত্র বাংলা এবং হিন্দি নয় এছাড়াও তামিল, তেলেগু, মারাঠি বিভিন্ন ভাষাতে তিনি গান গেয়ে গিয়েছেন। ৮০ দশকের গানের জগতের সুপারস্টার ছিলেন তিনি। তার গলায় একেবারে ভিন্ন স্বাদের রক গানগুলি হয়ে উঠত জমজমাট। এছাড়াও নিজের স্টাইল এবং পোশাক-আশাকের জন্য তিনি জনপ্রিয় ছিলেন।

বাপ্পি লাহিড়ী জন্মগ্রহণ করেন ১৯৫২ সালের ২৭শে নভেম্বর জলপাইগুড়ি জেলায়। জন্মসূত্রে তার আসল নাম হল অলকেশ লাহিড়ী। গানের জগতে যখন তার ধীরে ধীরে পরিচিতি বাড়ছে তখন তিনি তার নাম বাপ্পি রাখেন। বাপ্পি লাহিড়ীর পিতার নাম অপরেশ লাহিড়ী এবং মাতার নাম বনসারি লাহিড়ী। মাত্র তিন বছর বয়স থেকেই তবলা বাজানো শিক্ষা নিতে শুরু করেন তিনি। এরপর আস্তে আস্তে পিয়ানো, ড্রাম বিভিন্ন বাদ্যযন্ত্র বাজানো শিখতে থাকেন। ছোটবেলা থেকেই গানের প্রতি তাঁর অসীম আগ্রহ। গানের জগতে প্রবেশ করার পর থেকে অসংখ্য কাজ পেয়েছেন তিনি। আর সেই কাজের মাধ্যমেই তিনি কোটিপতি। আজ আমরা কথা বলবো বাপ্পি লাহিড়ীর রেখে যাওয়া সম্পত্তির পরিমাণ এর বিষয় নিয়ে।

আমরা সকলেই জানি বাপ্পি লাহিড়ী সোনার জিনিস বেশ পছন্দ করতেন। সেটা তার পোশাক-আশাকের সঙ্গে সোনার গয়না গুলো দেখলেই বোঝা যেত। বর্তমান হিসাব অনুযায়ী তার কাছে সোনার পরিমাণ ৭৫৪ গ্রাম।২০১৪ সালে সেই হলফনামা অনুসারে সেই শোনার মত মূল্য ছিল ১৭ লক্ষ ৬৭ হাজার ৪৫১ টাকা। তাঁর কাছে মোট সম্পত্তির পরিমাণ ১২ কোটি টাকা। এছাড়াও তার গাড়ির সম্ভারে একাধিক বিলাসবহুল গাড়ি রয়েছে রয়েছে বিএমডব্লিউ, অডিও এবং পাঁচটি আরো বিভিন্ন ব্র্যান্ডের গাড়ি। তার কাছে রুপোর গয়না ছিল ৪.৬২ কেজি, যার মূল্য ২,২০,০০০ টাকা। বাপ্পি লাহিড়ীর হিট গানের কথা স্মরণ রাখার জন্য সোনার প্রলাপ দেওয়া ডিস্ক বসানো রয়েছে।

মাত্র ১৯ বছর বয়সেই গানের জগতে নিজের ক্যারিয়ার জীবন শুরু করেন তিনি। ১৯৭২ সালে প্রথম বাংলা ছবি দাদু তে কাজ করেন তিনি। আর ঠিক এর পরের ১৯৭৩ সালে বলিউডের ছবি শিকারি তে সংগীত পরিচালনা করেন। ১৯৮০ সালে তিনি বেশ জনপ্রিয় কয়েকটি সাউন্ড ট্র্যাক তৈরি করেছিলেন যে গুলির মধ্যে অন্যতম হলো ডিস্কো ড্যান্সার’, ‘নমক হালাল’, ‘ডান্স ডান্স’, ‘কমান্ডো’ এবং ‘গ্যাং লিডার’ প্রমুখ।

Back to top button