Story

মাধ্যমিক দিয়েই টেলিপাড়ায় এন্ট্রি! ঝাড়গ্রাম থেকে কলকাতায় এসে খেলনা বাড়ি ধারাবাহিকের মিতুল প্রথম কোন চরিত্রে অভিনয় করেছিলেন? কীভাবে অভিনয়ে পাকাপোক্ত হয়ে উঠলেন তিনি?

জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক খেলনা বাড়ি। এই ধারাবাহিকে মিতুল ইন্দ্রের রসায়ন সকলের মন জয় করে নিয়েছে আর তার মধ্যে আরো বেশি মিষ্টি লাগে ছোট্ট গুগলির অভিনয়। ধারাবাহিকে দেখানো হয় যে, মিতুল একজন মাটির পুতুল বিক্রেতা, মাটির পুতুল বিক্রি করে তার সংসার চলে এই মিতুলের সাথেই ঘটনাচক্রে বিয়ে হয় ইন্দ্রের! তারপর গল্প কোন দিকে এগোয় সেটাই দেখার! এই মিতুল চরিত্রটি অভিনয় করে জনপ্রিয় হয়ে উঠেছেন আরাত্রিকা মাইতি। ঝাড়গ্রাম থেকে আসা এই মেয়ে অভিনয় ইন্ডাস্ট্রিতে নিজের পায়ের মাটি শক্ত করেছেন ধীরে ধীরে।

সান বাংলায় সম্প্রচারিত অগ্নিশিখা ধারাবাহিকের শিখা চরিত্রে এর আগে অভিনয় করেছিলেন আরাত্রিকা মাইতি। ঝাড়গ্রামের মেয়ে তিনি লকডাউনের সময় কলকাতায় অডিশন দিতে আসেন এবং প্রথম অডিশনেই সিলেক্ট হয়ে যান এরপর একদিনের মধ্যেই অভিনেত্রী তার মা-বাবাকে নিয়ে কলকাতাতে চলে আসেন থাকার জন্য। অডিশন দেওয়ার সময় তিনি মাধ্যমিক দিয়েছিলেন, এই সময় তার কাছে জি বাংলার প্রোডাকশন হাউজ থেকে একটি ছোট্ট চরিত্রের অফার আসে। ‘রানী রাসমণি’ ধারাবাহিকে তিন দিনের একটি শট ছিল তার, তবে চরিত্রটি ছিল সংলাপ বিহীন। এরপর সান বাংলার অগ্নিশিখা ধারাবাহিকের সুযোগ পান তিনি।

অগ্নিশিখা ধারাবাহিকের শিখা চরিত্রে অভিনয় করার পর ধারাবাহিক যখন শেষ তার ঠিক দুদিন পরই খেলনা বাড়ি ধারাবাহিকের মিতুল চরিত্রের জন্য অফার পান আরাত্রিকা। দুটি কাজের মধ্যে তাকে বেশি সময়ের জন্য বিরতি নিতে হয় নি। নিজের অভিনয় সম্পর্কে তিনি বলেন,“ আমি অভিনয়কে ভালোবাসি। অভিনয় ছাড়া চলতে পারি না। আমি একটা দিনও বিরতি চাই না। সব সময় কাজ করে যেতে চাই। কোথাও ঘুরতে বেড়ানোর জন্য যেন ছুটি লাগবে না আমায় কাজ করতে দিলে।”

 

View this post on Instagram

 

A post shared by Aratrika Maity (@aratrika_official_)

যখন তার অভিনীত অগ্নিশিখা ধারাবাহিক শেষের মুখে তখন থেকেই চিন্তিত ছিলেন অভিনেত্রী এরপর তিনি কী করবেন এই ভেবে। আসলে প্রথম প্রথম ধারাবাহিকে নবাগত অভিনেতা অভিনেত্রীরা সুযোগ পেয়ে গেলেও পরবর্তী সুযোগটি আসতে অনেক দেরি হয় তাই নিয়ে তিনি চিন্তিত ছিলেন তবে তার ক্ষেত্রে এমনটা হয়নি। নিজের স্বপ্ন পূরণের পথে প্রতি পদে একটু একটু করে এগিয়ে গিয়েছেন অভিনেত্রী আর আজ জি বাংলার ‘খেলনা বাড়ি’ ধারাবাহিকটি রীতিমতো স্লট লিডার একটি ধারাবাহিক।

Back to top button