Storyবলিউড

‘বলিউড ইন্ডাস্ট্রির মহিলা অভিনেত্রীরাই টেনে নিচে নামাতে চেয়েছিল আমাকে, নোংরা অভিনেত্রী তকমাও দিয়েছিল’! ইন্ডাস্ট্রির নোংরা সত্যি নিয়ে মুখ খুললেন অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত

বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী মল্লিকা শেরাওয়াত কে আমরা সকলেই চিনি। এক সময় টেলিভিশনে রুপোলি পর্দায় তিনি তার অভিনয়ের মাধ্যমে বিশেষ আলোড়ন ফেলেছিলেন। ছোট থেকেই অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখেছিলেন এবং সেই স্বপ্ন পূরণ করতেই বাড়ির সকলের অমতে বাড়ি থেকে পালিয়ে মুম্বাই এসেছিলেন।

মুম্বাই হলো স্বপ্নের শহর, আর সেই স্বপ্নের শহরে নিজের স্বপ্ন পূরণ করতে বাড়ি থেকে পালিয়ে এসেছিলেন অভিনেত্রী। এক সাক্ষাৎকারে তিনি নিজে জানান তার বাবা তাকে জানিয়ে দিয়েছিলেন “যদি ফিল্ম ইন্ডাস্ট্রিতে কখনো আসে তাহলে তিনি আমাকে পরিত্যাগ করবেন।”

সেই দিন কারো কোন কথা তিনি শোনেনি নিজের স্বপ্নকে গুরুত্ব দিয়েছিলেন এবং নিজের স্বপ্ন পূরণের টানে তিনি বাড়ি থেকে পালিয়ে এসেছিলেন। বাড়িতে ত্যাজ্য সন্তান হওয়ার ভয়ে তাকে একটু ঘাবড়ে দেয়নি। তিনি বলেন “আমার ভাগ্য খুবই ভালো ছিল ইন্ডাস্ট্রি আমাকে গ্রহণ করেছে, আমাকে তাড়িয়ে দেয়নি।”

তবে সাধারণ একজন মেয়ে থেকে এত বড় একজন অভিনেত্রী হওয়ার পথ খুব একটা সহজ ছিল না। মুম্বাইয়ের মত এত বড় শহরে নিজেকে মানিয়ে নিতে সময় লেগেছিল তার, তবুও পিছিয়ে আসেনি। সময়ের সাথে সাথে নিজেকে গড়ে তুলেছিল মুম্বাই শহরের যোগ্য হিসেবে।

তার ক্যারিয়ারের শুরুর প্রথম ছবি হল ২০০৩ সালের ‘খোয়াইশ’। প্রথম ছবিতেই তিনি দারুণভাবে সাড়া ফেলে দিয়েছিলেন ইন্ডাস্ট্রির মহলে। সারা ছবি জুড়ে অভিনেত্রীর বিভিন্ন ঘনিষ্ঠ দৃশ্য একাধিকবার খবরের শিরোনামে উঠে এসেছে, যা নিয়ে অনেক সমালোচনা হয়েছে দর্শকমহলে।

পরবর্তীতে ‘মার্ডার’ এ অভিনয় করার পর থেকেই আলোচনার শিরোনামে উঠে আসেন অভিনেত্রী। কারণ সেই ঘনিষ্ট দৃশ্য। মল্লিকার মতে তার হাত ধরেই বলিউড ইন্ডাস্ট্রিতে নায়িকাদের ঘনিষ্ঠ দৃশ্যগুলি ফুটিয়ে তোলার চিন্তা আসে সকলের মাথায়।

তবে অভিনেত্রীর এই সমস্ত দৃশ্য দেখার পরে দর্শকমহলে বিশেষ চর্চা হয়েছিল। নানা রকমের সমালোচনা হয়েছিল অভিনেত্রীকে নিয়ে। তবে বহুদিন বাদে মল্লিকা নিজের সাথে ঘটে যাওয়া অন্যায় গুলির বিরুদ্ধে মুখ খুলেছেন।

মল্লিকা বলেছেন একসময় তাকে নিয়ে অনেক বাজে নোংরা মন্তব্য যুক্ত লেখা লেখা হতো। এমনকি ইন্ডাস্ট্রির নোংরা অভিনেত্রী বলেও আখ্যা দেয়া হয়েছিল তাঁকে। যার জন্য একসময় দেশ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেত্রী।

মল্লিকার কথায় তিনি বিকিনি শুট করতেন, অনেক চুম্বন এবং ঘনিষ্ঠ দৃশ্যে তাকে দেখা গিয়েছিল তা নিয়ে অনেকেরই আপত্তি ছিল। আর এই সমস্যা বেশিরভাগ মহিলাদেরই ছিল। তার মতে মেয়েরাই মেয়েদের সবথেকে বড় শত্রু।

যার জন্য তিনি একসময় দেশ ছেড়ে যাবার সিদ্ধান্ত নিয়েছিলেন। বর্তমানে এমএক্স প্লেয়ার নতুন একটি ওয়েব সিরিজ মুক্তি পায় যার নাম ‘নাকাব’ এই নিয়ে তিনি আবারও খবরের শিরোনামে উঠে এসেছেন।

Back to top button