Story

হিন্দি চলচ্চিত্র শিল্পের ইতিহাসে সবচেয়ে সুন্দরী অভিনেত্রী ছিলেন মধুবালা, ৫০ দশকের অন্যতম সুন্দরী অভিনেত্রী মধুবালার কিছু অদেখা ছবি তুলে ধরা হলো

৫০ এবং ৬০ এর দশকের বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে একজন জনপ্রিয় সুন্দরী অভিনেত্রী হলেন মধুবালা। মাত্র ১৪ বছর বয়সে তিনি ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেছিলেন। পঞ্চাশের দশকে দর্শকদের সুপারহিট সিনেমা উপহার দিয়ে গিয়েছেন অভিনেত্রী। সেরা ১০ অভিনেত্রীরা তালিকার প্রথম সারিতেই থাকতেন মধুবালা। শুধুমাত্র নিজের অভিনয়ের মাধ্যমেই নয় নিজের সৌন্দর্য এর দ্বারা বহু মানুষকে মুগ্ধ করেছিলেন মধুবালা। তবে খুব অল্প বয়সেই হূদরোগে আক্রান্ত হয়ে সকলকে ছেড়ে চলে যান অভিনেত্রী।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় মধুবালার কয়েকটি পুরনো ছবি ভাইরাল হয়েছে। যেখানে তাকে বিভিন্ন ধরনের পোশাকে দেখা যাচ্ছে। প্রথম ছবিতে মধুবালাকে লাল রঙের একটি সুন্দর শাড়ির সঙ্গে হীরের গয়না এবং টিপ পরে দেখা গিয়েছে। এবং অন্য আরেকটি ছবিতে মধুবালাকে সাদা রঙের একটি অফ শোল্ডার টপ করে দেখা গিয়েছে। যেখানে তাকে খুবই স্মার্ট লাগছে।

তার অভিনীত ছবি ‘মুঘল ই আজম’ এ তাকে বিভিন্ন রূপে দেখা গিয়েছে। সেই রূপে মুগ্ধ হয়েছিলেন হাজার হাজার দর্শক। ছবিতে আনারকলির ভূমিকায় অভিনয় করেছিলেন অভিনেত্রী। সেই রূপ দেখে আমরা সকলেই ধরে নিয়েছিলাম বাস্তবে আনারকালি এইরকমই দেখতে হয়।

মধুবালাকে এই ছবিতে একটি কালো স্লিভলেস ক্রপ টপের সাথে একটি সবুজ ক্যাপ্রি পরে দেখা যাচ্ছে। এখানেও তোকে খুবই স্মার্ট এবং সুন্দর লাগছে এই ছবির মাধ্যমে তিনি হাজার হাজার দর্শকদের নজর কেড়েছিলেন।

পরবর্তী ছবিটি সাদাকালো তবে এখানেও মধুবালাকে যথেষ্ট স্মার্ট এবং সুন্দর এক্সপ্রেশন দিয়ে ছবি তুলতে দেখা গিয়েছে সকলেই তাঁর এই ছবির প্রশংসা করেছে।

Back to top button