Story

খলনায়কের চরিত্রে অভিনয় করে পেয়েছিলেন অসংখ্য মানুষের প্রশংসা, কিন্তু শেষ জীবনে এসে পেলেন না প্রাপ্য সম্মান

আশি নব্বই দশকের সিনেমা জগতের এমন অনেক অভিনেতা-অভিনেত্রীর রয়েছে এখনো পর্যন্ত যারা দর্শকের মনে রয়ে গিয়েছেন। তাদের দুর্দান্ত অভিনয় দর্শকের মন ছুঁয়েছে বারবার। তাদের মধ্যে উল্লেখযোগ্য ও অন্যতম একজন অভিনেতা হলেন সদাশিব আমরাপুরকর। যিনি হিন্দি সিনেমার পাশাপাশি মারাঠি সিনেমাতে অভিনয় করার জন্য জনপ্রিয় ছিলেন।

সব ধরনের অভিনয়ের মাধ্যমে তিনি দর্শকের মন জয় করে নিয়েছিলেন। বলিউডে তিনি তাতিয়া নামে জনপ্রিয় ছিলেন। স্কুলে পড়াকালীন তিনি অভিনয় জগতে প্রবেশ করে এরপর অনেক ছবিতে কাজ করেছেন সদাশিব। পর্দা আসার আগে বহু স্টেজ শো করেছেন তিনি। এরপর তিনি মারাঠি মঞ্চ নাটক হ্যান্ডস আপ-এ হাজির হয়েছিলেন। এরপর হিন্দি সিনেমা জগতে পা রাখেন তিনি।

অভিনেতা আমরাপুরকরকে চলচ্চিত্র নির্মাতা গোবিন্দ নিহালানি হ্যান্ডস আপ নাটকে দেখেছিলেন। আর অভিনেতার অভিনয় দেখে মুগ্ধ হয়েছিলেন তিনি। গোবিন্দ নিহালানি তার ‘অর্ধ সত্য’ ছবিতে ১৯৮৩ সালে অভিনয়ের সুযোগ দিয়েছিলেন। এই ছবিতে তিনি ভিলেনের চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেন। আর সেরা পার্শ্বচরিত্রে অভিনয় করার জন্য পুরস্কার পেয়েছিলেন।

তাকে শেষ দেখা গিয়েছিল ২০১২ সালের ছবি “বোম্বে টকিজ” এ। এরপর তাকে আর অভিনয় জগতে দেখা যায়নি শোনা যায় তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েছিলেন। আর ২০১৪ সালের ৩ নভেম্বর শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন।

Back to top button