Story

গায়ক শানের স্ত্রীয়ের রূপের আগুনে পুড়ে ছারখার বলিউড অভিনেত্রীরাও, জনপ্রিয় গায়ক শান কে তো সকলেই চেনেন, তবে জানেন কি তার শানের স্ত্রী রূপে গুণে টেক্কা দিতে পারে যে কোন বলিউড অভিনেত্রীকে! রইল ছবি

সঙ্গীত জগতের অন্যতম জনপ্রিয় এবং উজ্জ্বল নক্ষত্র হলেন শান। টলিউড হোক বা বলিউড সব জায়গাতেই নিজের গানের জাদু দিয়ে তিনি দর্শকদের মাতিয়ে রেখেছেন। বিগত কয়েক দশক ধরেই তিনি নিজের গানের জাদুতে প্রত্যেকে মাতিয়ে রেখেছেন। তার আসল নাম শান্তনু মুখোপাধ্যায়। ইন্ডাস্ট্রিতে আসার পর নিজের নাম শান্তনু থেকে শানে পরিণত করেছেন তিনি। শান কে তো আমরা প্রত্যেকেই চিনি। কিন্তু তার রূপে গুণে লক্ষ্মী তার জীবন সঙ্গীকে আমরা অনেকেই চিনি না শানের জীবনসঙ্গী ও তার স্ত্রী এর নাম রাধিকা মুখোপাধ্যায়। তিনি কোনো অভিনেত্রী নন এই ইন্ডাস্ট্রির সঙ্গেও যুক্ত নন কিন্তু রূপে টেক্কা দিতে পারেন আচ্ছা আচ্ছা বলিউড অভিনেত্রী কে।

সনের পেশার সঙ্গে তার স্ত্রীর পেশাঃ সম্পূর্ণ ভিন্ন রাধিকা একজন এয়ার হোস্টেস। দীর্ঘদিন প্রেম করার পরেই রাধিকার সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন শান এবং নিজের স্ত্রী হিসেবে স্বীকৃতি দিয়েছিলেন। তাদের আলাপ হয়েছিল নাটকীয় ভাবে। একটি পার্টিতে দুজনের আলাপ হয়। রাধিকার বয়স তখন মাত্র ১৮ এবং সশানের বয়স ২৪।

এরপর সেই পার্টির মাধ্যমে তাদের আলাপ হয় বন্ধুত্ব করে প্রেম এবং প্রেমকে বিয়ে মন্ডপে নিয়ে গিয়েছিলে দুজনে। রাধিকার সরল সাদাসিদে মিষ্টি ব্যবহারে মন গলেছিল শানের। শান এতটাই লাজুক প্রকৃতির মানুষ ছিলেন যে প্রথমে রাধিকাকে নিজের মনের কথা জানাতেই পারেননি। তবে অবশেষে খোলা আকাশের নিচে সমুদ্রের সামনে দাঁড়িয়ে রাধিকাকে বিয়ের প্রস্তাব দিয়েছিলেন। আর রাধিকা শানের প্রস্তাবে সম্মতি জানিয়ে ছিল।

তবে শান এবং রাধিকার সম্পর্কে প্রথমে আপত্তি জানিয়েছিলেন রাধিকার মা কারণ এবং রাধিকার মধ্যে বয়সের পার্থক্য ছিল বেশ খানিকটা যার কারণে তিনি প্রথমে রাজি হননি এই সম্পর্কে তবে পরবর্তীকালে রাধিকার পরিবারের সঙ্গে শান নিজেই গিয়ে কথা বলেন এবং পরিবারের সকলকে বোঝান এরপরে পরিবারের সকলেই শানকে বেশ পছন্দ করতে শুরু করে এবং বর্তমানে ২০ বছরের দাম্পত্য জীবন কাটাচ্ছেন দুজনে। রয়েছে দুটি পুত্র সন্তান সোহম এবং শুভ।

Back to top button