Story

হারিয়েছেন স্বামী ও দুই পুত্রকে! রাষ্ট্রপতি পদপ্রার্থী শিক্ষিকা দ্রৌপদী মুর্মুর জীবনের কাহিনী শুনে স্তব্ধ সোশ্যাল মিডিয়া

বর্তমানে হয়তো সকলেই তাকে চেনেন ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপাল হিসেবে। কিন্তু তার বাস্তব জীবনের লড়াই এর কাহিনী এবার উঠে এলো সোশ্যাল মিডিয়ার দৌলতে নেটিজেনদের সামনে। এবং তারপরই তার জীবনের গল্প শুনে স্তব্ধ নেটিজেনদের একটি বড় অংশ। সম্প্রতি বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হয়েছে দ্রৌপদী মুর্মুর।

জানা গিয়েছে পেশাদারী জীবনে তিনি ১৯৯৪ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত সাম্মানিক সহকারী শিক্ষক হিসেবে কাজ করেছিলেন একটি স্কুলে। তারপরেই স্থানীয়দের উৎসাহে রাজনীতিতে যোগদান এবং কাউন্সিলর হিসেবে শুরু হয়েছিল তার রাজনৈতিক জয়যাত্রা। ২০০০ এবং ২০০৪ সাল পর্যন্ত বিজেপির বিধায়ক হিসেবে কাজ করেছেন তিনি। ২০০২ থেকে ২০০৯ পর্যন্ত তিনি বিজেপির আদিবাসী মোর্চার জাতীয় কর্মসমিতির সদস্য পদে কাজ করেন, পাশাপাশি একা হাতে বিজেপির বিভিন্ন সাংগঠনিক পদ এবং দায়িত্ব সামলাতে দেখা যায় তাকে।

তবে এই একই সময়ে ব্যক্তিগত জীবনে নানান ঝড়ের মুখোমুখি হতে হয়েছিল তাকে। স্বামী এবং দুই পুত্রকে অতি কম সময়ের ব্যবধানে হারিয়ে ছিলেন তিনি। তবে পেশাদারী জীবনে তার ছাপ করতে দেননি তিনি। ২০১৫ থেকে গত বছর পর্যন্ত ঝাড়খণ্ডের রাজ্যপাল পদে দেখা গিয়েছে তাকে। বলাই বাহুল্য তার লড়াই এর কাহিনী অনুপ্রাণিত করবে দেশের হাজার মহিলাকে।

Back to top button

Ad Blocker Detected!

Refresh