Story

‘গাঁটছড়া’ সিরিয়ালের জন্য প্রথম পছন্দ ছিলেন এই জনপ্রিয় টেলি নায়িকা সন্দীপ্তা! ‘গাঁটছড়া’র প্রস্তাব কেন ফিরিয়ে দেন সন্দীপ্তা সেন? কারণ জানলে চমকে উঠবেন!

বর্তমানে বাংলা ধারাবাহিক গুলির মধ্যে দর্শকদের অন্যতম পছন্দের ধারাবাহিক হলো গাঁটছড়া। শেষ কয়েক সপ্তাহ ধরে এই ধারাবাহিক টিআরপিতে তেমন ভালো ফলাফল করতে না পারলেও ৮ থেকে ৮০ সকল এর প্রিয় ধারাবাহিক এটি। ভট্টাচার্য বাড়ির মেয়ে এবং সিংহরায় বাড়ির ছেলেদের কেমিস্ট্রি একেবারে জমজমাট হয়ে উঠেছে। এই ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্র খড়ির ভূমিকায় অভিনয় করছেন অভিনেত্রী সোলাঙ্কি রায়।

যার অভিনয় দর্শকদের বারবার মন ছুঁয়ে গিয়েছে। তিনি এখন বাংলার ক্রাশ এ পরিণত হয়েছেন। হাজার হাজার পুরুষ সোলাঙ্কিকে নিজের মন দিয়ে ফেলেছেন। অভিনেত্রীর সারল্য, সুন্দর মিষ্টি হাসি সবই মন কেড়েছে দর্শকদের বারবার। তবে জানেন কি গাঁটছড়া ধারাবাহিক শুরুর সময় সোলাঙ্কির আগেও অন্য এক জনপ্রিয় টেলি অভিনেত্রীর কাছে এই খরি চরিত্রের অভিনয় করার জন্য প্রস্তাব গিয়েছিল। হ্যাঁ, সম্প্রতি সেই তথ্যই ফাঁস হয়েছে।

গাঁটছড়া ধারাবাহিক শুরুর আগে খড়ির চরিত্রে অভিনয় করার জন্য অভিনেত্রী সন্দীপ্তা সেন এর কাছে প্রস্তাব গিয়েছিল। তবে অভিনেত্রী সেই প্রস্তাব নাকচ করে দেন। অভিনেত্রীর প্রস্তাব ফিরিয়ে দেওয়ার বিশেষ কারণ ছিল। এক সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছেন ‘প্রতিদান করবার সময় থেকেই মনে হচ্ছিল ধারাবাহিক থেকে বিরতি নেওয়া দরকার, কারণ অন্যরকম কিছু করতে চাই।

তবে ভবিষ্যতে নিঃসন্দেহে টিভির পর্দায় কাজ করার ইচ্ছে রয়েছে। যখন গাঁটছড়ার অফার এল, তখন সারদা মায়ের চরিত্রটা (করুণাময়ী রাণী রাসমণি: উত্তর পর্ব) নির্বাচন করি। প্রথম কথা, এই চরিত্র বাঙালিদের অনুপ্রেরণা দেয়। পাশাপাশি এই চরিত্রের মেয়াদ ছিল মাত্র ৬ মাসের, তাই ছবি বা ওয়েব সিরিজের কাজে সমস্যা হত না’।

এর আগে আমরা প্রত্যেকেই সন্দীপ্তাকে আমার দুর্গা, ‘টাপুর টুপুর’, ‘তুমি আসবে বলে’, ‘আয় খুকু আয়’-এর মতো সিরিয়ালের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করতে দেখতে পেয়েছি। উপরন্তু সিনেমা এবং ওয়েব সিরিজের তুলনায় ধারাবাহিকের পারিশ্রমিক অনেক বেশি তবে কেন এ ধরনের সিদ্ধান্ত নিলেন তিনি?

সাক্ষাৎকারে অভিনেত্রীরা নিছেন একজন অভিনেত্রী হিসেবে তিনি সম্পূর্ণভাবে নিজেকে তৈরি করতে চান। তাই কম উপার্জনে নিজেকে সবদিক থেকে তৈরি করবেন। বর্তমানে ওয়েব সিরিজে একের পর এক ছক্কা হাঁকিয়ে চলেছেন অভিনেত্রী। একের পর এক ওয়েবসিরিজে দেখা মিলছে তার। হইচইয়ের ‘বোধন’ ওয়েব সিরিজে দেখা মিলেছে সন্দীপ্তার। আগামীতে ‘দ্য একেন বাবু: রুদ্ধশ্বাস রাজস্থান’-এ দেখা যাবে অভিনেত্রীকে।

Back to top button