Story

জানেন কি অভিনেত্রী রচনা ব্যানার্জীর আসল নাম কি? অভিনেত্রীর অনুরাগীরাও হয়তো বলতে পারবেন না! চলুন জেনে নিন আপনাদের পছন্দের অভিনেত্রীর আসল নাম

রচনা ব্যানার্জি বর্তমানে বাংলা চলচ্চিত্রের একটি বিশিষ্ট স্তম্ভ। অভিনয় জীবনে শুধু বাংলা নয় কাজ করেছেন প্রচুর অন্যান্য ভাষাতেও। বলাই বাহুল্য বাংলা ছাড়াও অন্যান্য যে ভাষায় অভিনেত্রী কাজ করেছেন সেখানেও যথেষ্ট সাফল্যের পরিচয় দিয়েছেন। ১৯৯০ সালে মূলত অভিনেত্রী চলচ্চিত্র জগতে পদার্পণ করেন। “দান প্রতিদান” নামক বাংলা ছবির হাত ধরে প্রথম ক্যারিয়ার শুরু করেন। এরপর থেকে কাজ করেছেন ভারতের অন্যান্য বিভিন্ন ভাষাতে। বাংলার বাইরে অন্যান্য ভাষাতেও যথেষ্ট সাফল্যে অর্জনের পর অভিনয়ে জীবন থেকে সরে আসেন অভিনেত্রী।

এখন অভিনেত্রীকে বড় পর্দায় দেখতেই পাওয়া যায় না। তবে বর্তমানে ছোট পর্দাতে কাজ করতে দেখা যাচ্ছে তাঁকে। যদিও ছোট পর্দাতে অভিনয় করছেন না তিনি। একটি নন ফিকশন শো এর সঞ্চালিকা হিসেবে সেখানে তাঁকে দেখা যায়। যদিও সেখানেও নিজের সঞ্চালনার দক্ষতা দিয়ে মন জয় করেছেন দর্শকের। সঞ্চালিকা রচনা ব্যানার্জি ছাড়া জি বাংলার জনপ্রিয় নন ফিকশন শো দিদি নাম্বার ওয়ান এর কথা ভাবাই যায় না। তাঁর স্ক্রিন প্রেজেন্টেশন, কথা বলার ভঙ্গি এবং সঞ্চালনার দক্ষতা তাঁকে আজকে পৌঁছে দিয়েছে এই জায়গায়। তবে জানেন কি এই অভিনেত্রীর আসল নাম কি?

১৯৯০ সালে “দান প্রতিদান” সিনেমার হাত ধরে বাংলা সিনেমায় পদার্পণ। এর পরেই নাম পরিবর্তন হয়ে যায় অভিনেত্রীর। অভিনেত্রীর আসল নাম ছিল ঝুমঝুম ব্যানার্জি। তবে পরিচালক সুখেন দাস তাঁর নাম রুমঝুম থেকে বদলে রচনা রাখেনি। যদিও এরপর থেকে জনপ্রিয়তার শিখরে উঠেছেন তিনি। বাংলা সিনেমার জনপ্রিয়তা পাওয়ার পাশাপাশি অন্যান্য ভাষাতেও জনপ্রিয়তা অর্জন করেছিলেন রচনা। ওড়িয়া, তামিল, তেলেগু, হিন্দি এবং কর্ণর ভাষাতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন তিনি।

প্রসঙ্গত কলকাতার এক সম্ভ্রান্ত পরিবারে ১৯৭৪ সালের অক্টোবর জন্মগ্রহণ করেন এই জনপ্রিয় অভিনেত্রী। অভিনেত্রী পিতার নাম উপমন্যু ব্যানার্জি। বাবা-মায়ের একটিমাত্র সন্তান তিনি। তবে এমন নয় যে বাবা টাকার জোরে অভিনয়ে তে ঢুকে নাম কামিয়েছেন। খুবই সাধারণ মধ্যবিত্ত পরিবারের মেয়ে তিনি। নিজের দক্ষতা, কর্মের সামর্থ্য, আর পরিশ্রম দিয়ে আজকে টলিউডের ডিভা হয়ে উঠেছেন তিনি।

Back to top button