Story

‘প্রসেনজিৎ থেকে দেব কেউই অভিনয় করতে পারে না!’ মুখ খুললেন বিপ্লব চ্যাটার্জী

টলিউডের জনপ্রিয় বর্ষীয়ান অভিনেতা বিপ্লব চ্যাটার্জী তার স্পষ্টবাদী মন্তব্যের জন্য প্রায়‌ই সোশ্যাল মিডিয়ায় খবর হয়ে যান। তিনি একবার বলেছিলেন যে বর্তমানে যারা অভিনয় জগতে আছে তারা নিজেদের অভিনয়ের দিকে যত না বেশি মনোযোগ দেয় তার থেকে অনেক বেশি মনোযোগ দেয় লাইফস্টাইলের ওপর। তারা অভিনয়টা ঠিক মতো করতে পারুক বা না পারুক তাদের দেখনদারি ষোল আনা আছে। মাঝেমধ্যেই তার এমন সব বিস্ফোরক মন্তব্যের জন্য সোশ্যাল মিডিয়ায় হৈচৈ পরে যাই। বিপ্লব চ্যাটার্জী বলেন যে, বর্তমানে টলিউড ইন্ডাস্ট্রির সকল জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ থেকে দেব প্রত্যেকেই অযোগ্য। তারা অভিনয় করতে পারেন না।

সত্যজিৎ রায়ের ‘প্রতিদ্বন্দ্বী’ ছবির মধ্যে দিয়ে বাংলা চলচ্চিত্র জগতে পা‌ রাখেন বিপ্লব চ্যাটার্জী। এরপর মৃণাল সেন , তপন সিনহার মতো দাপুটে পরিচালকদের সাথে কাজ করে গিয়েছেন বিপ্লব চ্যাটার্জী। বামপন্থী মতাদর্শে বিশ্বাসী এই অভিনেতা ২০০৬ সালে আলিপুর থেকে বিধানসভা নির্বাচনে সিপিআইএম প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন। নয়ের দশকের একাধিক ছবিতে তাকে দেখা গিয়েছে, খলনায়ক হিসেবে অভিনয় করেছেন তিনি।

অভিনয়ের পাশাপাশি তিনি চিত্রনাট্যও লিখেছেন তবে বর্তমানে তাকে খুব একটা পর্দায় দেখা যায় না। এর কারণ হিসেবে অভিনেতা বলেন যে এখনকার পরিচালকরা তাকে পছন্দ করেন না বলে কাজে নেন না এমনকি তার লেখা চিত্রনাট্য শিক্ষামূলক বলে সেই চিত্রনাট্য নিয়ে কাজ হবে না বলেও জানানো হয়েছিল চ্যানেলে তরফ থেকে। অপুর সংসার নামের একটি টকশোতে এসে অভিনেতা একবার বলেন যে, “বর্তমানে যারা অভিনয় করছেন তাদের কোন যোগ্যতা নেই। ভেতরে ব্যথা না থাকলে চরিত্রকে ফুটিয়ে তোলা যায় না।”তাকে শেষবার দেখা গিয়েছিল অসুর ছবিতে, এছাড়া মহাপীঠ তারাপীঠ ধারাবাহিকেও অভিনয় করেছিলেন বিপ্লব চ্যাটার্জী।

Back to top button